মঙ্গলবার ১১ই ডিসেম্বর ২০১৮ |

জেদ্দায় বঙ্গবন্ধু পরিষদের কাউন্সিল ও নির্বাচন

 বুধবার ১৪ই মার্চ ২০১৮ দুপুর ০২:৪৩:৪৫
জেদ্দায়

বঙ্গবন্ধু পরিষদের কাউন্সিল

দীর্ঘ সময় প্রচারের সুযোগ, কাউন্সিল আয়োজন ও সরাসরি ভোটের মাধ্যমে বঙ্গবন্ধু পরিষদের জেদ্দা শাখার নতুন কার্যকরী কমিটি নির্বাচন করা হয়েছে। প্রবাসে সাধারণত মনোনয়নের মাধ্যমে বাংলাদেশি বিভিন্ন সংগঠনের কমিটি গঠিত হয়। এ ক্ষেত্রে এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে জেদ্দার বঙ্গবন্ধু পরিষদ।

গত বৃহস্পতিবার (৮ মার্চ) স্থানীয় সময় রাতে জেদ্দার একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিল ও নির্বাচন অনুষ্ঠিত হয়। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসমাইল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক সহসভাপতি দেলোয়ার হোসেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান ভূঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক প্রচার সম্পাদক আনোয়ার হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাবেক সহসাংগঠনিক সম্পাদক সোহেল রানা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক ধর্মবিষয়ক সম্পাদক হাসান মুরাদ।

নির্বাচন কমিশন প্রধানের দায়িত্বে ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা সাদেক আহমেদ।
কাউন্সিলে সংগঠনের বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। অতিথি ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম, কাউন্সেলর মুজিবুর রহমান, ভাইস কনসাল মোস্তফা জামিলসহ বিভিন্ন বাংলাদেশি রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।
কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠানের জন্য সংগঠনের নেতা-কর্মীদের সাধুবাদ এবং অন্যান্য সংগঠনকে তা অনুসরণ করার আহ্বান জানান। তিনি সৌদি আরবের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার জন্যও সবাইকে অনুরোধ জানান।

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ ইসমাইল হোসেন সংগঠনের নেতা-কর্মী ও অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান। সংগঠনকে শক্তিশালী করার জন্য সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্যও তিনি সংগঠনের নেতা-কর্মীদের আহ্বান জানান।

প্রথম আলো

সংশ্লিষ্ট খবর