শনিবার ২১শে জুলাই ২০১৮ |
কাতারজুড়ে অভিযান

কাতারে ৪০ ভিসা ব্যবসায়ীকে গ্রেফতার

 রবিবার ২০শে মে ২০১৮ সকাল ১১:০২:২৮
কাতারে

কাতারে পুলিশের অভিযানে আটক ভিসা ব্যবসায়ীরা

ভিসা ব্যবসার অভিযোগে কাতারজুড়ে ৪০ জনকে আটক করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপরাধ অনুসন্ধান বিভাগ। আটককালে এঁদের সঙ্গে কর্মীদের পাসপোর্ট, প্রতিষ্ঠানের সিলসহ অন্যান্য সামগ্রী জব্দ করা হয়। 

অপরাধ অনুসন্ধান বিভাগের প্রধান পরিচালক ব্রিগেডিয়ার আব্দুল্লাহ জাবের আললিবদা বলেন, অভিবাসন আইন বাস্তবায়নে এই বিভাগের সদস্যরা কাতারের বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। এর ফলে যারা অভিবাসন আইন ভঙ্গ করে নিজের প্রতিষ্ঠান থেকে পালিয়ে অন্যত্র কাজ করছে, তাদের এবং আইন ভঙ্গকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। বিশেষ করে যারা নামসর্বস্ব প্রতিষ্ঠান খুলে ভিসা ব্যবসা করছে, তাদের কারণেই এই পরিস্থিতি সৃষ্টি হয়ছে।

এমন নামসর্বস্ব প্রতিষ্ঠানের কর্তাদের আটক করার পর যেসব কর্মী এজাতীয় প্রতিষ্ঠানের ভিসায় কাতারে এসেছে, তাদের জন্য অন্য প্রতিষ্ঠানে কাজের সুযোগ করে দেওয়া হচ্ছে বলে জানান ব্রিগেডিয়ার আব্দুল্লাহ। তিনি সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, অভিবাসন আইন বাস্তবায়নে কাউকে ছাড় দেওয়া হবে না। কোনো কর্মী বা প্রতিষ্ঠান যদি আইন ভঙ্গকারী হয়ে থাকে, তবে তাদের ধরে বিচারের আওতায় আনা হবে।

ভাসমান শ্রমিক ও পালিয়ে আসা শ্রমিক সমস্যা নিরসনে কাতারের নাগরিক ও অভিবাসীদের সহযোগিতা চেয়ে অপরাধ অনুসন্ধান বিভাগ। ভিসা ব্যবসা বা নিজ প্রতিষ্ঠান থেকে পালিয়ে অন্য প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের সম্পর্কে অভিযোগ জানাতে ৫০৭০১০৮৯ নম্বরে যোগাযোগের অনুরোধ জানান অপরাধ অনুসন্ধান বিভাগের শাখা পরিচালক ক্যাপ্টেন উমর খলিফা। দিন-রাতের ২৪ ঘন্টা যে কোনো সময়ে আরবি, ইংরেজি ও উর্দু ভাষায় এই নম্বরে অভিযোগ জানানো যাবে।

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর