মঙ্গলবার ২৩শে অক্টোবর ২০১৮ |

সৌদি আরবের কাছেও হারল সালাহর মিসর!

 মঙ্গলবার ২৬শে জুন ২০১৮ বিকাল ০৩:১৭:০৬
সৌদি

শূন্য হাতেই বিদায় নিতে হয় মিসরকে

অনেক আশা নিয়ে ২৮ বছর পর ফুটবল বিশ্বকাপের মূলপর্বে খেলতে এসেছিল মিসর। সবাইকে হতাশ করেই রাশিয়া বিশ্বকাপ থেকে শূন্য হাতে ফিরতে হচ্ছে মোহাম্মদ সালাহর মিসরকে। অতিরিক্ত সময়ের ৫ মিনিটের মাথায় দাউসারির গোলে সৌদি আরবের কাছে আজ সোমবারের ম্যাচে ২-১ গোলে হেরে বিশ্বকাপ শেষ হয়ে গেল মিসরের। অন্যদিকে দীর্ঘ ১২ ম্যাচ পর বিশ্বকাপে প্রথম আন্তর্জাতিক জয় পেল সৌদি আরব।

ম্যাচের শুরুতে ১২ মিনিটের সময় ম্যাচের প্রথম সুযোগটি মিস করেন সৌদি ফুটবলার আলো দাওসারি। দূরপাল্লার লক্ষ্য ভ্রষ্ট শটে গোল বঞ্চিত হয় এশিয়ার দেশটি। ১৪ মিনিটে আরো একবার দূর থেকে শট নেন তিনি। এবারও ফলাফল একই। ম্যাচের ২২ মিনিটে সৌদি রক্ষণভাগ ভাঙ্গেন সালাহ। আলো সাঈদের দূর থেকে দেওয়া ক্রসে গোলকিপারের মাথার উপর দিয়ে চিপ শটে দারুণ গোল করেন সালাহ। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় গোল।

৩৩ ও ৩৪ মিনিটে দুবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল মিসর। কিন্তু ত্রেজেগেত দুবারই গোলমুখের একদম সামনে এসে বাইরে শট করেন। প্রথমার্ধ শেষ হওয়ার ৪ মিনিট আগে পেনাল্টি পায় সৌদি আরব। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন আলো মুওয়ালাদ। অতিরিক্ত সময়ের দুই মিনিটের মাথায় ম্যাচে দ্বিতীয়বার পেনাল্টি পায় সৌদি আরব। এবার আর ভুল করেননি সালমান আল ফারজার। স্পট কিক থেকে সৌদির হয়ে বিশ্বকাপে প্রথম গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে আবারো পেনাল্টির আবেদন জানায় সৌদি আরব। কিন্তু আবেদন নাকচ করে দেন রেফারি। ৫৭ মিনিটে মিসরের ত্রেজেগেতের হেড গোলবারের উপর দিয়ে চলে গেলে গোলবঞ্চিত হয় মিসর। মোহাম্মদ সালাহ ম্যাচের এই পর্যায়ে পুরোপুরি নিষ্প্রভ ছিলেন। সবাই যখন ড্রয়ের প্রহর গুনছে ঠিক তখনই সবাইকে অবাক করে ম্যাচের শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে গোল করেন দাউসারি। শূন্য হাতেই বিদায় নিতে হয় মিসরকে।

কালের কণ্ঠ

সংশ্লিষ্ট খবর