রবিবার ২৪শে জুন ২০১৮ |

কাতার প্রবাসীদের আতংকিত না হতে বাংলাদেশ দূতাবাসের পরামর্শ

 মঙ্গলবার ৬ই জুন ২০১৭ দুপুর ০১:১২:১৮

দোহা করেসপন্ডেন্ট


কাতারে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের আতংকিত না হওয়ার পরামর্শ দিয়েছেন ওই দেশে বাংলাদেশের দূতাবাস। কাতারের সঙ্গে আরববিশ্বের চলমান সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশিদের সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে দূতাবাস। ৬ জুন দুপুরে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে রাষ্ট্রদূত আসুদ আহমদ এ পরামর্শ দেন।


রাষ্ট্রদূত আসুদ আহমদ বলেন, কাতারে স্থানীয়ভাবে পণ্য সরবরাহ বা ব্যবসা বানিজ্য সম্পর্কে কেউ যেন নেতিবাচক খবর প্রকাশ না করেন, সেদিকে সবার সতর্ক থাকতে হবে।


রাষ্ট্রদূত আশা প্রকাশ করে বলেন, এ পরিস্থিতিতে বাংলাদেশি কমিউনিটির কেউ যেন এককভাবে কোনো সিদ্ধান্ত না নেয়, সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।


আসুদ আহমদ বলেন, বাংলাদেশ দূতাবাস কাতার এবং অন্যান্য উপসাগরীয় কয়েকটি দেশের মধ্যকার উদ্ভুত রাজনৈতিক পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে। এ বিষয়ে সর্বশেষ পরিস্থিতি জানতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।


তিনি আরও বলেন, পুরো পরিস্থিতি কাতার সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। ফলে এ ব্যাপারে অহেতুক আতঙ্কিত হওয়ার কোনো যৌক্তিক কারণ নেই। বিশেষ প্রয়োজনে বাংলাদেশি কমিউনিটির কারও প্রয়োজন হলে দূতাবাসের নম্বরে (৪৪৬৭ ১৯২৭) এ যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।


তবে কাতার নিয়ে চলমান পরিস্থিতিতে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো বক্তব্য আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা সার্বিক বিষয়ে সর্বশেষ অবস্থা সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাচ্ছি। অনুষ্ঠানে বাংলাদেশি সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


রাষ্ট্রদূতের পাশাপাশি এ সময় আরও উপস্থিত ছিলেন শ্রম কাউন্সেলর ড. সিরাজুল ইসলাম, কাউন্সেলর কাজী মুহাম্মদ জাভেদ ইকবাল, সচিব নাজমুল আহসান, শ্রম সচিব রবিউল ইসলাম, দ্বিতীয় সচিব আসগর হোসাইন প্রমুখ।


এটি/

সংশ্লিষ্ট খবর