মঙ্গলবার ১১ই ডিসেম্বর ২০১৮ |

বরিশাল-৩ আসনে প্রার্থী হতে চান কাতার প্রবাসী নেতা এম. সাইফুল আলম

 মঙ্গলবার ১১ই সেপ্টেম্বর ২০১৮ রাত ১০:৩৮:৩৮
বরিশাল-৩

কাতারপ্রবাসী যুবলীগ নেতা ও ব্যবসায়ী এম সাইফুল আলম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিতে আগ্রহী কাতার ও দুবাই প্রবাসী রাজনীতিক এবং ব্যবসায়ী নেতা এম সাইফুল আলম। দেশে থাকাকালে তিনি ছাত্রলীগ ও যুবলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে দীর্ঘদিন আন্দোলনে ভূমিকা রেখেছেন। বর্তমানে প্রবাসে থাকলেও তিনি আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে দেশে-বিদেশে রাজনীতিতে সক্রিয় রয়েছেন।

এম. সাইফুল আলম বলেন, দীর্ঘদিন প্রবাসে থাকলেও আমার শেকড় এখানে। তাই আগামী নির্বাচনে বরিশাল-৩ আসনে আওয়ামী লীগের পক্ষে প্রার্থী হয়ে বিজয়ী হতে পারলে এই এলাকার মানুষের জন্য বড় পরিসরে কিছু করতে চাই। এর মাধ্যমে দেশের পাশাপাশি বিদেশেও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে কাজ করতে পারব।

বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলায় চাঁদপশা ইউনিয়নের কালিকাপুর গ্রামের সন্তান এম সাইফুল আলম বর্তমানে কাতারে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিতে সামাজিক ও রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত। সানসিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যানও তিনি। সানসিটি গ্রুগে অধীনে কাতার ও দুবাইয়ে বিভিন্ন খাতে কর্মরত রয়েছেন অনেক প্রবাসী বাংলাদেশি কর্মজীবী।

কাতারে সেবামূলক কর্মকান্ড পরিচালনায় তিনি ইউনাইটেড ওয়েলফেয়ার অর্গানাইজেশন গঠন করেন সাইফুল আলম। এই সংস্থার মাধ্যমে দুস্থ ও অসহায় কাতারপ্রবাসী শ্রমিকদের জন্য বিভিন্ন সেবামূলক কর্মকান্ড পরিচালিত হয়ে থাকে।

এছাড়া সম্প্রতি তিনি গঠন করেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল কাতার। কাতারে ব্যবসা-বাণিজ্যে জড়িত বাংলাদেশি প্রবাসীদের ঐক্যবদ্ধ করে পারস্পরিক সহযোগিতামূলক সম্পর্ক জোরদার করার পাশাপাশি কাতার-বাংলাদেশ বাণিজ্য সম্পর্ক এগিয়ে নিতে এই বিজনেস কাউন্সিল বিভিন্ন কর্মসূচী পালন করে থাকে। গত এক বছরে বাংলাদেশ থেকে বেশ কয়েকজন সংসদ সদস্য তাঁর আমন্ত্রণে কাতার সফর করে এবং প্রবাসীদের সমস্যা নিরসনে অনুষ্ঠিত সেমিনার ও মতবিনিময় সভায় অংশ নেন।

এম সাইফুল আলম প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন, এমন খবরে সন্তোষ প্রকাশ করে তাঁর জন্য শুভকামনা জানিয়েছেন কাতারপ্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট খবর