শুক্রবার ২৩শে আগস্ট ২০১৯ |

পেনাংয়ে ২২ বাংলাদেশি আটক

 শনিবার ২৭শে জুলাই ২০১৯ দুপুর ১২:০৫:০০
পেনাংয়ে

মালয়েশিয়ার পেনাংয়ে ইমিগ্রেশন বিভাগের এক অভিযানে ২২ জন বাংলাদেশি আটক হয়েছেন। একটি বর্জ্য ব্যবস্থাপনা ফ্যাক্টরিতে চাকরি করেন তারা।

স্থানীয় পুলিশ জানিয়েছে, কোম্পানিটি অবৈধ জেনেই ওই বাংলাদেশিদের নিয়োগ দিয়েছিল।

পেনাং ইমিগ্রেশন বিভাগ শুক্রবার (২৬ জুলাই) ওই ফ্যাক্টরিতে অভিযান চালায়। বাতু মাং এলাকায় ওই অভিযানে গিয়ে অবৈধ বাংলাদেশিদের লুকিয়ে কাজ করার ফ্যাক্টরিটি দেখা যায়।

তখন একটি বাড়িতে অভিযান চালিয়ে ২২ জন বাংলাদেশিকে পাওয়া যায়। যাদের মধ্যে ১০ জনের ডকুমেন্ট মেয়াদোত্তীর্ণ। এছাড়াও অন্যদের যে ডকুমেন্ট রয়েছে, তাতে এই ফ্যাক্টরিতে কাজ করার নিয়ম নেই। শুক্রবার সকাল ১০টায় এই অভিযান পরিচালিত হয়।

পেনাং ইমিগ্রেশনের পরিচালক মুহাম্মদ হুসনি মাহমুদ জানান, আটক হওয়াদের মধ্যে ২১ জন পুনরায় নিবন্ধনের আবেদন করেছে। তবে তাদের পুনরায় নিবন্ধনের জন্য আবেদন করার যোগ্যতা নেই।

তিনি জানান, ফ্যাক্টরির নিয়োগকর্তার এই বাংলাদেশিদের গত বছরই দেশে পাঠিয়ে দেয়ার কথা। সেটা না করে তিনি তাদের নিয়োগ দিয়েছেন পুনরায়।

হুসনি জানান, ইমিগ্রেশন বিভাগ তদন্ত শুরু করেছে। ওই মালিক এবং যে বাড়িতে তাদের লুকিয়ে রাখা হয়েছে উভয়ের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, এই অভিবাসীদের বয়স ২৮ থেকে ৪০ বছরের মধ্যে। অধিকতর তদন্তের জন্য তাদেরকে জুরু ইমিগ্রেশনের জেলে পাঠানো হয়েছে।



প্রবাসী ডেস্ক

সংশ্লিষ্ট খবর