বৃহঃস্পতিবার ১২ই ডিসেম্বর ২০১৯ |

দালালের মাধ্যমে বিদেশ গিয়ে বিপদে পড়বেন না: প্রবাসী কল্যাণমন্ত্রী

 সোমবার ২৯শে জুলাই ২০১৯ রাত ১২:৩০:৩৯
দালালের

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালাল-প্রতারকদের মাধ্যমে কেউ বিদেশে যাবেন না বা যাওয়ার চেষ্টা করবেন না। এটা করলে বড় বিপদে পড়তে পারেন।

ইমরান আহমদ রবিবার সিলেটের জৈন্তাপুরে তাকে দেওয়া গণসংবর্ধণায় অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী বলেন, ইতিমধ্যে দালালের মাধ্যমে বিদেশে গিয়ে অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রাণহানির ঘটনাও ঘটেছে।  তাই বৈধ পথে বিদেশে যেতে হবে। এ জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।  বৈধভাবে যাতে আরো বেশি করে শ্রমিক বিদেশে পাঠানো যায় সে জন্য কাজ চলছে।

জৈন্তাপুর রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল।

প্রবাসী কল্যাণমন্ত্রী আরো বলেন, বিদেশে অনেকেই কারাবন্দি রয়েছেন। তাদের ফিরিয়ে আনতে সে দেশের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলে একটি সমঝোতা হয়েছে। অচিরেই তারা দেশে ফিরতে পারবেন।

তিনি বলেন, বিদেশের শ্রম বাজারে আমরা দক্ষ শ্রমিক প্রেরণ করার উদ্যোগ নিয়েছি। এতে আমাদের রেমিটেন্স আয় আরো বাড়বে। 

উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন ও যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিনের যৌথ পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন চৌধুরী, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফয়জুল হক প্রমুখ।

সংশ্লিষ্ট খবর