বৃহঃস্পতিবার ১২ই ডিসেম্বর ২০১৯ |
যৌন হয়রানির দায়ে সিডনিতে

বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসকের সাড়ে ১৬ বছর কারাদণ্ড

 শুক্রবার ২রা আগস্ট ২০১৯ রাত ১১:৫২:০৬
বাংলাদেশি

চিকিৎসক শরীফ ফাত্তাহ

অস্ট্রেলিয়ার সিডনিতে যৌন হয়রানির দায়ে আটক বাংলাদেশি বংশোদ্ভূত এক  চিকিৎসককে কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। তাঁর বিরুদ্ধে আনা যৌন হয়রানির  ৩০টি অভিযোগ আনা হয়। এর মধ্যে ১৮ টির সত্যতা প্রমাণিত হয়েছে। প্রমাণিত ১৩টি  অভিযোগে দোষী সাব্যস্ত করে আদালত তাঁকে ১৬ বছর ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।  অভিযুক্ত ৬২ বছর বয়সী চিকিৎসক শরীফ ফাত্তাহ বাংলাদেশি বংশোদ্ভূত  নিউজিল্যান্ডের নাগরিক।

চিকিৎসক শরীফ অনাবশ্যক পরীক্ষার নাম করে নারী রোগীদের সঙ্গে আপত্তিকর  আচরণ করতেন। ২০১৭ সালে এক নারী রোগীর সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক  স্থাপনের চেষ্টা করলে তিনি ওই চিকিৎসকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন। এই  ঘটনার পর চিকিৎসককে আটক করা হয়। ওই দিনই আরও সাতটি অভিযোগ আসে তাঁর  বিরুদ্ধে। এরপর তাঁকে আদালতে হাজির করা হলে, মামলার তদন্ত শেষ না হওয়া  পর্যন্ত চিকিৎসা প্রদান বন্ধ রাখার শর্তে জামিন পান।

শরীফ ফাত্তাহ সিডনিতে জেনারেল প্রাকটিশনার হিসেবে কর্মরত ছিলেন। তিনি  সিডনিতে ক্যামডেন হেলথ কেয়ার সেন্টারে চিকিৎসকের দায়িত্ব পালন করছিলেন।  ২০১৬ সালে তিনি ক্লিনিকটিতে যোগ দেন। ১৯ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন নারী তাঁর  বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ দেয়।

সংশ্লিষ্ট খবর