বৃহঃস্পতিবার ১২ই ডিসেম্বর ২০১৯ |

কাতার ও তুরস্কের রেড ক্রিসেন্ট টিম বাংলাদেশে

 বুধবার ৭ই আগস্ট ২০১৯ বিকাল ০৫:২৯:৪০
কাতার

আকস্মিক বন্যায় বাংলাদেশের ক্ষতির পরিমাণ নিরূপণে একটি মাঠ পর্যায়ের টিম পাঠিয়েছে কাতার রেড ক্রিসেন্ট সোসাইটি। তুর্কি রেড ক্রিসেন্টের সঙ্গে কাতারের এই দল যৌথভাবে বন্যার ক্ষয়ক্ষতির শিকার এলাকাগুলো পরিদর্শন করা শুরু করেছে। এর মধ্যে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরিও রয়েছে। খবর : গালফ টাইমস।

রোহিঙ্গাদের পাশাপাশি দেশের অন্যান্য অঞ্চলেও এই টিম সহায়তা দেয়ার পরিকল্পনা করেছে। যার মধ্যে রয়েছে ঢাকা বিভাগের টাঙ্গাইল ও মানিকগঞ্জ জেলা। 

বন্যায় ঢাকা বিভাগের মাঝে এই দুই জেলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে । যা নিরূপন শেষে প্রাথমিকভাবে ২ হাজার প্যাকেট ফুড পার্সেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে, ত্রাণ বিতরণ ব্যবস্থায় সমন্বয় আনতে সরকারি ত্রাণ কেন্দ্রগুলো পরিদর্শন করা হচ্ছে। যার নেতৃত্ব দিচ্ছেন কাতার রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক ত্রাণ বিভাগের নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সালাহ ইব্রাহিম। তিনি ত্রাণকেন্দ্র পরিদর্শনে গিয়ে নিয়ে তিনি ৩২২ পরিবারের মাঝে ত্রাণ বিতরণে অংশ নেন। এরপর কাতারের প্রতিনিধিরা কুয়েত রেড ক্রিসেন্টের অর্থায়নে প্রতিষ্ঠিত একটি ফ্রেন্ডশিপ ভিলেজ পরিদর্শন করেন।

ড. ইব্রাহিম এরপর বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত একটি ফিল্ড হসপিটাল পরিদর্শন করেন। এই হাসপাতালটিতেও অর্থায়ন করেছে কাতার রেড ক্রিসেন্ট এবং কাতার ফান্ড ফর ডেভেলপমেন্ট। 

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর