সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০১৯ |

হামাদ এয়ারপোর্টে অবৈধ ট্যাক্সি চালকদের জন্য সতর্কতা

 বৃহঃস্পতিবার ৮ই আগস্ট ২০১৯ সকাল ১১:০৫:৪৩
হামাদ

কাতারের হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে আগত যাত্রীরা যখন বর্হিগমন গেট দিয়ে বের হন, তখন দেখা মেলে এলোমেলোভাবে অপেক্ষমান এক শ্রেণির গাড়িচালকদের। তারা দৌড়ে এসে যাত্রীদের কাছে জানতে চান গাড়ি লাগবে কিনা। কখনো কখনো দু-চারজন মিলে ঘিরে রাখেন যাত্রীকে। পুরো বিষয়টিকে দৃষ্টিকটু হিসেবে বর্ণনা করে এই প্রবণতা নিয়ন্ত্রণে বিমানবন্দর কর্তৃপক্ষকে কঠোর হতে আহ্বান জানিয়েছেন অনেকে।

দেখা গেছে, এই চালকদের অনেকেই ভাড়ায় গাড়ি চালানোর অনুমোদন না নিয়ে যাত্রী বহন করছেন যা কাতারের আইনে অবৈধ। বর্হিগমন গেট থেকে বের হলেই অদূরে যাত্রীদের জন্য অপেক্ষমান ট্যক্সির দেখা মেলে। আছে বাস স্ট্যান্ডও। খুব শিগগির চালু হবে বিমানবন্দর থেকে বিভিন্ন গন্তব্যে মেট্রোসেবা। ফলে এ ধরণের অবৈধ চালকদের দৌরাত্ম কমাতে বিমানবন্দর কর্তৃপক্ষ খুব সহসা কঠোর হবে, এমন আশা করছেন যাত্রীরা।

কাতারবাসী অনেকে মনে করেন, কাতারের মতো আধুনিক দেশের বিমানবন্দরে গাড়িচালকদের ডাকাডাকি ও ছুটোছুটির দৃশ্য বেমানান। এটি কাতার সম্পর্কে আগত যাত্রীদের কাছে খারাপ চিত্র তুলে ধরে। নতুন আগন্তুক হয়তো ভাববেন, কাতারে যানবাহন খাতে কোনো নিয়ম শৃঙ্খলা নেই।

যাত্রীদের এমন বিরক্তির পরিপ্রেক্ষিতে সম্প্রতি হামাদ বিমানবন্দর কর্তৃপক্ষ স্থানীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছে, তারা পুরো পরিস্থিতি কঠোরভাবে নজরদারি করছে এবং খুব শিগগিরই এই অবৈধ গাড়িচালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

যাত্রীদের জন্য ট্যাক্সিসেবা সহজ করার পাশাপাশি যাত্রীরা যেন নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন, সেজন্য অবৈধ ভাবে যারা যাত্রী বহন করেন, তাদের ব্যাপারে কঠোর হবে বিমানবন্দর কর্তৃপক্ষ। এ ধরণের গাড়িচালকদের বেশিরভাগ বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের অভিবাসী। তাই নিজেদের নিরাপত্তার স্বার্থে এ ধরণের আচরণ থেকে দূরে থাকা উচিত বলে মত দিয়েছেন প্রবাসীরা।

সংশ্লিষ্ট খবর