শনিবার ২৮শে মার্চ ২০২০ |

নজরুলের ‘কাজরী’ মৌসুমী হামিদ

 সোমবার ১৯শে আগস্ট ২০১৯ দুপুর ০২:৩৪:২৬
নজরুলের

গেল ঈদে বেশ কিছু ভালো গল্পের নাটকে কাজ  করেছেন মৌসুমী হামিদ। তাই তো দর্শকদের দারুণ সাড়া পেয়েছেন তিনি। যার মধ্যে  মৌসুমী বেশি সাড়া পেয়েছেন শহীদ উন নবীর ‘আই প্রমিজ ইউ’, ‘কোরবানি’, সেতু  আরিফের ‘ফেরারী’, মঞ্জুরুল আলমের ‘হৃদয় ডানার প্রজাপতি’, রেদওয়ান রনির  ‘বিহাই দ্য পাপ্পি’ এবং মাকসুদুর রহমান বিশালের ‘তোমাকেই বলে দেব’  নাটকগুলোতে অভিনয়ের জন্য। তাই এবারের ঈদের নাটকে কাজ করা নিয়ে মৌসুমী হামিদ  ভীষণ সন্তুষ্টও বটে।

ঈদের আমেজ না কাটতেই মৌসুমী হামিদ জাতীয়  কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি বিশেষ নাটকের কাজ  করেছেন। এরই মধ্যে নাটকটির কাজ শেষ হয়েছে। কাজী নজরুল ইসলামের ‘বাদলও  বরিষণে’-এর ছায়া অবলম্বনে মৌসুমী হামিদ অভিনয় করেছেন ‘কালো হরিণ চোখ’  নাটকে।

নাটকে মৌসুমী হামিদ অভিনয় করেছেন কাজরী  চরিত্রে। যার নাট্যরূপ দিয়েছেন বিষ্ণু এবং নির্মাণ করেছেন সীমান্ত সজল।  নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘এবারের ঈদে আমার অভিনীত যে  নাটকগুলো প্রচার হয়েছে তার মধ্যে বেশির ভাগ নাটকে কাজ করার জন্যই অভূতপূর্ব  সাড়া পেয়েছি। দর্শকের প্রতি আমি কৃতজ্ঞ যে তারা আমার অভিনীত নাটকগুলো  আগ্রহ নিয়ে দেখেছেন। আর ঈদের পরপরই আমি আমাদের জাতীয় কবি কাজী নজরুল  ইসলামের গল্প অবলম্বনে কালো হরিণ চোখ নাটকে কাজ করেছি।

ধন্যবাদ পরিচালক সীমান্ত সজলকে আমাকে  কাজরী নামক চ্যালেঞ্জিং একটি চরিত্রে কাজ করার সুযোগ দেওয়ার জন্য। আমি আমার  সাধ্যমতো চেষ্টা করেছি কাজরী চরিত্রটি ফুটিয়ে তুলতে। আশা করি দর্শকের  ভালোলাগবে।’ এদিকে জানা যায়, আগামী ২৯ আগস্ট কাজী নজরুল ইসলামের  মৃত্যুবার্ষিকীতে মাছরাঙা টিভিতে ‘কালো হরিণ চোখ’ নাটকটি প্রচার হবে।

সংশ্লিষ্ট খবর