সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০১৯ |

'যুক্তরাষ্ট্র বিশ্বের মুসলমানদের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে'

 বৃহঃস্পতিবার ২২শে আগস্ট ২০১৯ রাত ০৯:২৯:৩১
'যুক্তরাষ্ট্র

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ'র নির্বাহী পরিষদের উপ-প্রধান শেখ আলী দামুশ বলেছেন, আমেরিকা শিয়া ও সুন্নী নির্বিশেষে সকল মুসলমানদের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে।

গতকাল বুধবার লেবাননের রাজধানী বৈরুতে শেখ আলী দামুশ বলেন, আমেরিকা কেবল ইরান, আফগানিস্তান, ইয়েমেন, লিবিয়া, ফিলিস্তিনসহ অন্যান্য দেশে হামলার পাঁয়তারা করছে না বরং দেশটি পারস্য উপসাগরের তীরবর্তী দেশসহ তার মিত্র দেশগুলোকে অপমান অপদস্ত করেছে এবং তাদেরকে ত্যাগ করেছে।

শেখ দামুশ বলেন, এ অঞ্চলে মার্কিন মিত্র দেশগুলো ওয়াশিংটন এবং ইসরাইলের নিরাপত্তা এবং অঞ্চলে মার্কিন আধিপত্য প্রতিষ্ঠার গুরুত্ব উপলব্ধি করতে পারছে। এছাড়া, লেবাননে আধিপত্য প্রতিষ্ঠা করার মার্কিন প্রচেষ্টার কথা উল্লেখ করে শেখ দামুশ বলেন, আমেরিকা নিষেধাজ্ঞা, হুমকি দিয়ে, অর্থ খরচ করে এবং গণ মাধ্যমকে ব্যবহার করে প্রতিরোধকামী শক্তিগুলোকে তাদের  পথ থেকে বিচ্যুত করতে পারে নি। 

আমেরিকা এখন সবচেয়ে দুর্বল অবস্থায় আছে বলে উল্লেখ করে হিজবুল্লাহর এই কর্মকর্তা বলেন, হিজবুল্লাহ আগের যেকোনো সময়ের তুলনায় এখন অনেক বেশি শক্তিশালী। প্রতিরোধকামী শক্তিগুলোকে আমেরিকা কখনই দুর্বল করতে সক্ষম হবে না বলেও জোর দিয়ে উল্লেখ করেন দামুশ।

মধ্যপ্রাচ্য ডেস্ক

সংশ্লিষ্ট খবর