সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০১৯ |

অনুমোদন পেল ছায়েদ-সাজুর নেতৃত্বাধীন কাতার বিএনপির কমিটি

 শনিবার ৭ই সেপ্টেম্বর ২০১৯ রাত ১০:২৮:২২
অনুমোদন

কাতার বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক

বহুল প্রতীক্ষার পর কাতার বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এই অনুমোদনে স্বাক্ষর করেছেন। আবু ছায়েদ-শরিফুল হক সাজুর নেতৃত্বাধীন এই কমিটির অনুমোদনের খবরে আনন্দ ছড়িয়ে পড়ে কাতার বিএনপির নেতাকর্মীদের মধ্যে।

৭ সেপ্টেম্বর রাতে এই অনুমোদনের খবর গালফবাংলাকে নিশ্চিত করেন কাতার বিএনপির সদস্যসচিব শরিফুল হক সাজু। তিনি বলেন, অনুমোদনের ফলে এখন নতুন উৎসাহ ও উদ্দীপনায় আমরা প্রবাসে থেকে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে কাজ করে যাবো। পাশাপাশি এই অনুমোদনের জন্য তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান।

কাতার বিএনপির বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, দলের পদবঞ্চিত একটি গোষ্ঠী সম্প্রতি এই অনুমোদন যাতে না হতে পারে, সেজন্য নানাভাবে চেষ্টা শুরু করে। পাশাপাশি তারা নিজেদের পছন্দের লোকদের নিয়ে গড়া একটি কমিটির পক্ষে ঢাকা থেকে অনুমোদন পেতে বিভিন্ন তদবিরও শুরু করে। তবে সেই চেষ্টা সফল হয়নি।

কাতার বিএনপির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ প্রবাসী নেতা আবু ছায়েদ। তিনি আগেও কাতার বিএনপি সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তরুণ রাজনীতিক ও ব্যবসায়ী নেতা শরিফুল হক সাজু। বাংলাদেশের তৃণমূল থেকে উঠে আসা এই রাজনীতিক এর আগে কাতার বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পরে আহ্বায়ক কমিটির সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।


কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর