সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০১৯ |

কাতারে মাছের দাম নির্ধারণ করবে মন্ত্রণালয়

 সোমবার ৯ই সেপ্টেম্বর ২০১৯ সন্ধ্যা ০৬:৩৩:০৭
কাতারে

কাতারে দীর্ঘদিন ধরে মাছের বাজারে দাম নিয়ে ক্রেতাদের অভিযোগ ছিল। মাছ ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছামতো দাম নির্ধারণ করায় ক্রেতারা নিজেদের সাধ্যমতো মাছ কেনার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন, এমন মন্তব্যও ছিল অনেকের। তবে এখন থেকে সেই চিত্র পুরোপুরি বদলে যাচ্ছে।

কাতার বাণিজ্য মন্ত্রণালয় এখন থেকে প্রতিদিন মাছের বাজারে মাছ ও সামুদ্রিক পণ্যের সর্বোচ্চ বিক্রয়মূল্য নির্ধারণ করে দেবে। এর ফলে বাজারে দামের বেলায় যেমন স্থিরতা আসবে, তেমনিভাবে ভোক্তাদের স্বার্থও সুরক্ষিত হবে। ১০ সেপ্টেম্বর থেকে এই মূল্য নির্ধারণ কার্যক্রম শুরু হয়েছে।

মাছ বিক্রেতারা নিজেদের দোকানের সামনে এই নির্ধারিত মূল্য টানিয়ে রাখবেন এবং এর চেয়ে বেশি মূল্যে তা বিক্রি করা যাবে না। সরকারি ছুটির দিনগুলোতে সর্বশেষ নির্ধারিত মূল্যে মাছ বিক্রি করা হবে বাজারে।

কাতারে ক্রেতারা মন্ত্রণালয়ের এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এর ফলে এখন মাছ কেনার বেলায় বিক্রেতার মর্জির উপর আর নির্ভরশীল হতে হচ্ছে না কাউকে।

বিক্রেতাদের বলা হয়েছে, সরকার নির্ধারিত দামে মানসম্মত তাজা মাছ বিক্রি কার্যক্রম অব্যাহত রাখতে হবে। মন্ত্রণালয়ের মূল্য তালিকা লঙ্ঘনকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর