শনিবার ১৬ই নভেম্বর ২০১৯ |

কাতারে রাস্তা পারাপারে পথচারীদের সুবিধার্থে নতুন রাডার

 বুধবার ৩০শে অক্টোবর ২০১৯ সকাল ০৯:৫৬:৫৯
কাতারে


কাতারে পথচারীদের সুবিধার্থে বিভিন্ন সড়কে পায়ে হেঁটে রাস্তা পারাপারের জন্য যেসব জায়গা বরাদ্দ থাকে, সেসব জায়গায় নতুন ধরণের রাডার বসাবে ট্রাফিক পুলিশ। এর ফলে রাস্তা পার হতে গিয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার ভোগান্তি কমবে পথচারীদের।

যেসব গাড়ি পথচারীদের পারাপারে বাধা সৃষ্টি করবে, সেসব গাড়ি সনাক্ত করা হবে এসব রাডারের মাধ্যমে এবং সেগুলোর চালকদের উপর জরিমানা আরোপ করা হতে পারে। পথচারীরা যেন নির্বিঘেœ রাস্তা পার হতে পারেন, সেজন্য এই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কাতার ট্রাফিক বিভাগের প্রধান মেজন জেনারেল মোহাম্মদ সাদ আলখারজি এক অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরও জানান, এসব রাডার এখনো কাতারে এসে পৌঁছায়নি। যে কোম্পানির কাছ থেকে এ রাডারগুলো কেনা হচ্ছে, সেই কোম্পানির কাছ থেকে এগুলো পাওয়ার পরপরই কাতারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পথচারীদের পারাপারের জায়গায় বসানো হবে।

কাতারে আইন মেনে রাস্তা পার না হলে জরিমানার আইন করা হয়েছে সম্প্রতি। যেসব পথচারী এই আইন লঙ্ঘন করে নির্ধারিত জায়ঘা ছাড়া যত্রতত্র রাস্তা পার হন, তাদেরও জরিমানা করা হয়ে থাকে। এ বিষয়ে বিস্তারিত জানতে হলে পড়ুন: আইন না মেনে রাস্তা পার হলে জরিমানা

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর