শুক্রবার ৬ই ডিসেম্বর ২০১৯ |

তারেক রহমানের হস্তক্ষেপ চান কাতার বিএনপির বহিষ্কৃত নেতারা

 মঙ্গলবার ২৬শে নভেম্বর ২০১৯ রাত ০৮:২৪:৩৮
তারেক

কাতার বিএনপি থেকে বহিষ্কৃত তিন নেতা সহ সভাপতি লোকমান আহমদ, এম নুরুজ্জামান  এবং সহ-ধর্ম বিষয়ক সম্পাদক মনসুর উল্লাহ রাশেদ অভিযোগ করেছেন,  বিনা অজুহাতে কোন নির্দিষ্ট অভিযোগ না থাকার পরেও এমনকি আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে বা দলীয় ফোরামে কোন আলোচনা না করে, শুধু মাত্র ব্যক্তিস্বার্থে কিছু কুচক্রী নেতা চক্রান্তের মাধ্যমে  দলের হাইকমান্ডের কাছে মিথ্যা তথ্য দিয়ে বহিষ্কার আদেশে স্বাক্ষর করিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যম ও অনলাইনে প্রচার করা হচ্ছে।

কাতারের রাজধানী দোহায় একটি বাংলাদেশি রেস্তোরাঁয় সম্প্রতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিন নেতা বলেন, তারা মনে করেন, দলের ক্রান্তিলগ্নে দলের ভাবমূর্তি ও তাদের সম্মান নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন কাতার বিএনপির নেতারা। তারা দাবি করেন, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এই বিষয়টি জানেন না বা তাকে জানানো হয়নি। ফলে তার কাছে এর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর হস্তক্ষেপ কামনা করেন তিন নেতা।  এছাড়া সাংবাদিকদের মাধ্যমে তারা বেশকিছু প্রশ্ন তুলে ধরেন।  এগুলোর মধ্যে রয়েছে, কোনো নোটিস বা আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে কিভাবে বহিষ্কার করা হয়? কোন গঠনতন্ত্রে এমন নিয়ম রয়েছে কমিটি গঠনের পর আজ পর্যন্ত অভিষেক করা হল না কিন্তু তিনজনকে বহিষ্কার করা হল, এটা কি পুর্ব পরিকল্পিত? নির্বাচনে পরাজিত সাংগঠনিক সম্পাদককে কি ভাবে প্রথম যুগ্ম সম্পাদক করা হয়- এই প্রশ্ন উত্থাপন করার শাস্তি হিসেবে কি এই বহিষ্কার? ইত্যাদি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ধানসিড়ি বিএনপির সাবেক সভাপতি শহিদুল হক, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ খোকন, সহ সভাপতি ফারুক হোসেন, দিলীপ কুমার,কামাল উদ্দিন মেম্বার, আব্দুল হালিম, জসিম উদ্দিন, জসিম উদ্দিন লস্কর, ইকবাল হোসেন, শাহাদাত হোসেন সহ কাতার ধানসিঁড়ি বিএনপির নতুন কমিটির নেতাকর্মীরা।

এসব অভিযোগের প্রেক্ষিতে জানতে চাইলে কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু বলেন, দলের হাইকমান্ড নিয়ে কটাক্ষ এবং সংগঠনবিরোধী কার্যকলাপের সুস্পষ্ট অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। ফলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার অংশ হিসেবে বহিষ্কারের আদেশ এসেছে। এ বিষয়ে তাদের কোনো বক্তব্য থাকলে তারা সাধারণ সভায় তা জানাতে পারেন। এ নিয়ে সামাজিক মাধ্যমে দলের বিরুদ্ধে অপপ্রচারের কোনো সুযোগ নেই। 

আগের খবর: কাতার বিএনপি থেকে বহিষ্কৃত হলেন তিন নেতা

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর