শুক্রবার ৬ই ডিসেম্বর ২০১৯ |

টি-টেন লিগ এবার কাতারে

 বৃহঃস্পতিবার ২৮শে নভেম্বর ২০১৯ দুপুর ১২:৩৩:৪৪
টি-টেন

ছোট ফরম্যাটের ক্রিকেটে জনপ্রিয়তা দিনদিন বাড়ছেই। পাশের দেশ সংযুক্ত আরব আমিরাত আগেই গা ভাসিয়েছে সেই স্রোতে। বসে নেই কাতারও। ২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ এবার প্রথমবারের মতো আয়োজন করছে টি-টেন লিগ।

আবুধাবিতে এমন সফলতার পর কাতারও আয়োজন করতে যাচ্ছে নিজ দেশের টি-টেন লিগ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের ৭ তারিখ থেকে শুরু হবে কাতার টি-টেন লিগের প্রথম আসর। দেশটির ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেই জানানো হয়েছে এমন তথ্য।

প্রথমবারের মতো টুর্নামেন্ট আায়োজন করতে কোনো রকম ঘাটতি রাখতে চায় না কাতার ক্রিকেট বোর্ড। সেজণ্য এরইমধ্যে বিশ্বের দাপুটে ক্রিকেটারদের সাথে যোগাযোগ শুরু করে দিয়েছে কাতার।

এখন অবধি কাতার টি-টেনের জন্য ৭৩ জন খেলোয়াড় নিজেদের নাম নিবন্ধিত করেছেন। আগামী ২-৩ দিনের মধ্যে প্লেয়ার্স ড্রাফট সেরে ফেলবে কাতার বোর্ড।

প্রথমবারের মতো আয়োজনে কাতারে মোট ছয়টি দল অংশগ্রহণ করবে।দলগুলো হলো পার্ল গ্ল্যাডিয়েটরস, ফ্লায়িং অরিক্স, ডেজার্ট রাইডার্স, সুইফট গ্যালোপার্স, ফ্যালকন হান্টার ও হিট স্টোর্মার্স। টুর্নামেন্টের জন্য সেরা খেলোয়াড়দের খোঁজে রয়েছে দলগুলো।

এখনও পর্যন্ত নির্ধারিত সূচি অনুযায়ী অংশগ্রহণকারী ৬ দল প্রথম রাউন্ডে একে অপরের বিপক্ষে ১টি করে ম্যাচ খেলবে। যার ফলে প্রথম রাউন্ডে প্রত্যেক দল খেলতে পারবে ৫টি করে ম্যাচ। পরে শীর্ষ ৪ দল নিয়ে হবে সেমিফাইনাল। জানা গেছে, ডিসেম্বরের ১৬ তারিখ হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

সংশ্লিষ্ট খবর