শনিবার ২২শে ফেব্রুয়ারি ২০২০ |

ইরানের পরমাণু অস্ত্র তৈরির গোপনীয় চিঠি ফাঁস

 সোমবার ২০শে জানুয়ারী ২০২০ রাত ১১:৫২:০২
ইরানের

ইরানের পরমাণু অস্ত্র তৈরি সম্পর্কিত একটি গোপনীয় চিঠি । ছবি-ডেইলি মেইল

ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানি মার্কিন হামলায় নিহত হওয়ার পুরো ঘটনাই হোয়াইট হাউস থেকে পর্যবেক্ষণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শনিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রিপাবলিকান দলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সেই ঘটনার পুরো বর্ণনা দেন ডোনাল্ড ট্রাম্প। তবে ওই অনুষ্ঠানে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও এই নিয়ে একটি অডিও ফাঁস করেছে সংবাদমাধ্যম সিএনএন। 

তবে এই বিষয়ে হোয়াইট হাউজের পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি। 

অনুষ্ঠানে অংশ নিয়ে ট্রাম্প বলেন, সেদিন আমরা সবাই একসাথে ছিলাম। তখন সেনা কর্মকর্তারা আমাকে বলছিল তাদের কাছে আর মাত্র ২ মিনিট ১১ সেকেন্ড আছে। তারা( কাসেম সোলাইমানি এবং মুহান্দিস) গাড়িতে আছে। একসময় সেখান থেকে বিস্ফোরণের শব্দ আসে এবং সেনা কর্মকর্তারা জানায় তারা শেষ।   

মূলত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই বর্ণনাই ছিল ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার সবচেয়ে বিস্তারিত বর্ণনা। তবে অভিযোগ ছিল, এই হামলার বিষয়ে  ট্রাম্প মার্কিন আইন প্রণেতা অথবা তার উপদেষ্টা কাউকেই আগে জানায়নি। গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায়  ইরানের শীর্ষ সেনা কমান্ডার কাসেম সোলাইমানি এবং  ইরাকি মিলিশিয়া নেতা আবু মাহদি আল-মুহান্দিস নিহত  হন।


সূত্র:- দৈনিক ইত্তেফাক

সংশ্লিষ্ট খবর