শনিবার ২৮শে মার্চ ২০২০ |

অভ্যুত্থানের অভিযোগে সৌদির রাজপরিবারে কমপক্ষে ২০ জন প্রিন্স আটক

 সোমবার ৯ই মার্চ ২০২০ দুপুর ১২:২৭:১৯
অভ্যুত্থানের

সৌদি রাজপরিবারে ধরপাকড় বন্ধ হয়নি। দেশটির বর্তমান বাদশাহর ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজকে আটকের পর অন্যান্য প্রিন্সদের ধরপাকড় চলছে।

ইতিপূর্বে ৩ জন শীর্ষস্থানীয় প্রিন্স আটক হওয়ার খবর জানা গেলেও, লন্ডন-ভিত্তিক মিডল ইস্ট আই বলছে, আটক হওয়া প্রিন্সদের সংখ্যা ২০। তবে এদের মধ্যে ৪ জনের নাম জানা গেছে। তারা হলেন বাদশাহ সালমানের একমাত্র জীবিত ভাই প্রিন্স আহমেদ, তার ছেলে প্রিন্স নায়েফ বিন আহমেদ (ল্যান্ড ফোর্সেস ইন্টিলিজেন্স অ্যান্ড সিকিউরিটি অথরিটির প্রধান), সাবেক ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন নায়েফ ও তার সৎ ভাই নাওয়াফ বিন নায়েফ।

এদিকে বার্তাসংস্থা রয়টার্স একজন আঞ্চলিক সূত্রের বরাতে জানিয়েছে, আমেরিকা ও আরও কিছু বিদেশী শক্তির সঙ্গে যোগাযোগের মাধ্যমে ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের বিরুদ্ধে অভ্যুত্থান চেষ্টার অভিযোগ আনা হয়েছে আটককৃত প্রিন্সদের বিরুদ্ধে। রয়টার্স একাধিক সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, বাদশাহ সালমান নিজেই তাদের গ্রেফতারি পরোয়ানায় স্বাক্ষর করেছেন।

এই ধরপাকড়ের মধ্যে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান রাজপরিবারের সকল প্রিন্সকে টুইটারে তার প্রতি আনুগত্য ঘোষণা করার নির্দেশ দিয়েছেন। ৩ জন প্রিন্স ইতিমধ্যে তা করেছেনও।

সংশ্লিষ্ট খবর