শনিবার ২৮শে মার্চ ২০২০ |

৫১ প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা

 সোমবার ২৩শে মার্চ ২০২০ সকাল ০৭:২৪:০৭
৫১

জনগণকে সতর্ক করতে দোহারে বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়। ছবি: প্রথম আলো

ঢাকার দোহারে হোম কোয়ারেন্টিনে থাকা ৫১ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। এ ছাড়া হোম কোয়ারেন্টিনে না থাকার অভিযোগে সিঙ্গাপুরফেরত এক প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা আক্তার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্রের নেতৃত্বে গতকাল শনিবার বিকেল থেকে আজ রোববার দুপুর পর্যন্ত ওই সব বাড়িতে লাল পতাকা টাঙানো হয়।

দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, জনগণকে সতর্ক করার জন্য হোম কোয়ারেন্টিনে থাকা ৫১ জন প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। উপজেলার একটি গ্রামে সিঙ্গাপুর থেকে চার দিন আগে এক ব্যক্তি ফিরেছেন। গত দুই দিন তিনি মোটরসাইকেল নিয়ে গ্রামে ঘোরাফেরা করছিলেন। আজ দুপুরে গ্রামবাসীর কাছ থেকে সংবাদ পেয়ে ওই ব্যক্তির বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় হোম কোয়ারেন্টিনে না থাকার অভিযোগে ওই প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বিদেশ ফেরত ব্যক্তিদের অবশ্যই ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। নির্দেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট খবর