আত্মঘাতী গোলদাতাকে রেখে কাতার গেল বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত এই ম্যাচে একটি গোল হয়েছে আবার আত্মঘাতি। মেহেদী মিঠুর পায়ে লেগেই গোলটি হজম করে বাংলাদেশ।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

তাকে রেখেই লেবাননের সঙ্গে ম্যাচ খেলতে কাতারের উদ্দেশ্যে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। কাতারের দোহায় আগামী ১১ই জুন লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা অস্ট্রেলিয়া ও লেবানন ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছিলেন। ২৬ জনের দলে ছিলেন মজিবুর রহমান জনি ও বিশ্বনাথ ঘোষ।

দিও কার্ড জটিলতায় এরা দু’জন অস্ট্রেলিয়া ম্যাচের জন্য ঘোষিত ম্যাচের ২৩ জনের চূড়ান্ত তালিকায় ছিলেন না। লেবানন ম্যাচে তাদের নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় তারা গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছেন। ২৬ জনের দল থেকে বাদ মিঠু ছাড়া বাদ পড়েছেন- ফরোয়ার্ড আব্দুল্লাহ ও রাবি আহম্মেদ রাহুল।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

অস্ট্রেলিয়া ম্যাচে তারিক কাজী ও সোহেল রানা ব্যথা পেয়েছিলেন। সেটা অবশ্য খুব গুরুতর না হওয়াতে কোচ তাদের দলে রেখেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫-৩-২ ছকে খেলেছিল বাংলাদেশ। লেবাননের বিপক্ষে তা হয়তো হবে না।

একটু আক্রমণাত্মক ছকে খেলার সম্ভাবনা আছে। দলে বিশ্বনাথ ও মজিবর রহমান জনি যোগ দেয়ায় কাবরেরার শক্তি বেড়েছে। বিশেষ করে রক্ষণে মেহেদী হাসান মিঠুর জায়গায় পরীক্ষিত বিশ্বনাথ থাকলে ভরসাটা একটু বেশি করতে পারেন কোচ।

কাবরেরা আগের দিনই ম্যাচ শেষে লেবাননের বিপক্ষে ইতিবাচক ফল প্রত্যাশা করার কথা বলেছিলেন। সেটা যে তিন পয়েন্টের জন্য, তা বলার অপেক্ষা রাখছে না। ঢাকা ছাড়ার আগে অস্ট্রেলিয়া ম্যাচে অধিনায়কত্ব করা ডিফেন্ডার তপু বর্মণ আশাবাদী কণ্ঠে বলেন, ‘আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে হেরেছি।

ওদেরকে সেভাবে খেলতে দেইনি। যেভাবে তাদের বিপক্ষে খেলেছি, তাতে করে সবার আত্মবিশ্বাস অনেক বেড়েছে। তাই লেবানন ম্যাচে ভালো ফল আশা করতেই পারি।

কেননা লেবানন তো সকারুদের মতো শক্তিশালী দল নয়।’ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে লেবাননের বিপক্ষে হোম ম্যাচে এক পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ।

আগামী মঙ্গলবার (১১ জুন) কাতারের আল রাইয়ানে অবস্থিত খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ম্যাচটি।

আরো পড়ুন

মানবজমিন

Loading...
,