আফ্রিকার ১৪ দেশের সাথে ফ্লাইট বন্ধ করল সউদী আরব

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ প্রতিরোধে আফ্রিকার ১৪ দেশের সঙ্গে ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে সউদী আরব। ফলে অনির্দিষ্টকালের জন্য এসব দেশ থেকে সউদীতে প্রবেশ করা যাবে না।

আফ্রিকার যেসব দেশের সাথে ফ্লাইট স্থগিত করেছে সউদী আরব সেগুলো হলো- মালাউই, জাম্বিয়া, মাদাগাসকার, অ্যাঙ্গোলা, কমোরোস, মৌরিতানিয়া ও সিচেলিস।

এর আগে সউদী সরকার আফ্রিকার আরও সাতটি দেশের সাথে ফ্লাইট স্থগিত করে। সেগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লেসেথো ও এসওয়াতিনি।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য প্রকাশ করেছে আরব নিউজ। খবরে বলা হয়েছে, করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’-এর সংক্রমণ প্রতিরোধে সউদী সরকার ইতোমধ্যে আফ্রিকার ১৪ দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করেছে। তালিকাভুক্ত এসব দেশগুলোর কোনো নাগরিক অন্য একটি দেশে ১৪ দিন না থেকে সউদীতে প্রবেশ করতে পারবে না।

এছাড়াও অন্যান্য দেশ থেকে যারা সউদীতে যেতে চাইবেন তাদের টিকা নেওয়া থাকতে হবে এবং ৫ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এদিকে গত ১ নভেম্বরের পর যারা আফ্রিকার দেশগুলো থেকে সউদীতে প্রবেশ করেছে তাদের পিসিআর টেস্ট করার নির্দেশ দিয়েছে সউদীর স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সউদীর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত দেশটিতে ওমিক্রন সংক্রমিত রোগী পাওয়া যায়নি। সম্প্রতি, ইসরায়েল, যুক্তরাজ্য, আমেরিকা ও সংযুক্ত আরব আমিরাতসহ ইউরোপের বিভিন্ন দেশ আফ্রিকার দেশগুলোর সঙ্গে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে।

Loading...
,