আমিরাতে ‘ঋণের চাপে’ প্রবাসীর আত্মহত্যা

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ‘ব্যবসায়িক অংশীদার কর্তৃক প্রতারিত হয়ে ও ঋণের চাপে’ এক প্রবাসী বাংলাদেশি আত্মহত্যা করেছেন।

তার নাম শিবলী সাদিক বাপ্পি (৩৮), তিনি লক্ষ্মীপুর জেলার বাঞ্ছানগরবাসী মোহাম্মদ হারুনুর রশীদের ছেলে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

রোববার ভোরে আবুধাবিতে তিনি তার বাসস্থান আল মারিয়া সিনেমাহলের পেছনে ইকবাল রেস্টুরেন্ট বিল্ডিং-এর ছয়তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন বলে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস।

নিহতের ব্যবসায়িক বন্ধু আরেক প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ ইউসুফ জানান, গত ১৫ বছর ধরে বাপ্পি সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছিলেন এবং ফিলিপাইনের এক নাগরিকের সঙ্গে অংশীদারিত্বে আবাসন ব্যবসা করতেন।

সম্প্রতি ব্যবসার জন্য তিনি দেশ থেকে টাকা আনেন এবং স্থানীয়ভাবে ধারকর্জ করেন। এরই মধ্যে তার ফিলিপিনো অংশীদার আত্মগোপন করলে দেনার দায়ে পড়েন বাপ্পি। তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

ইউসুফ জানান, ওইদিন রাতে বাপ্পির সঙ্গে তার সর্বশেষ কথা হয়। সেসময় তাকে কিছুটা বিমর্ষ শোনাচ্ছিল। তিনি ইউসুফকে ফোন কেটে দিতে অনুরোধ করে বলেন, তিনি ক্লান্ত এবং ঘুমাবেন।

রোববার সকালে দেশ থেকে বাপ্পির স্ত্রী বারবার চেষ্টা করেও ফোনে স্বামীকে না পেয়ে ইউসুফকে খবর নিতে বলেন।

ইউসুফ বাপ্পির আবাসস্থল আবুধাবি হামদান স্ট্রিটের ইকবাল রেস্টুরেন্ট বিল্ডিং-এ এসে সন্ধান করতে গিয়ে বিল্ডিং-এর চৌকিদারের কাছ থেকে জানতে পারেন, ভোরে বাপ্পি দালান থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।

নিহত শিবলী সাদিক বাপ্পি ৩ বছর আগে দেশে গিয়ে বিয়ে করেছিলেন। এ দম্পতির কোন সন্তান নেই। আসছে ঈদুল আজহায় তার দেশে যাওয়ার কথা ছিল।

দূতাবাস সূত্র জানায়, বর্তমানে তার লাশ আবুধাবিতে বানিয়াস মর্গে রাখা আছে। প্রয়োজনীয় পুলিশি তদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে তা দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

আরো পড়ুন

BDNews

Loading...
,