আরব আমিরাতে ডেঙ্গু আতঙ্ক, আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

মধ্যপ্রাচ্যের উন্নত দেশ সংযুক্ত আরব আমিরাতেও এখন ডেঙ্গু আতঙ্ক। সম্প্রতি দেশটির বিভিন্ন স্থানে বেড়ে গেছে এর প্রকোপ। এরই মধ্যে এতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক প্রবাসী বাংলাদেশি। এছাড়া বিভিন্ন এলাকায় আরও কয়েকজনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

কদিন ধরে দেশটির বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে মশাবাহিত এ রোগটি। আজমান শহরে ডেঙ্গু আক্রান্ত হয়ে আব্দুল হান্নান নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া থানায়। তিনি আজমানের নতুন শিল্প অঞ্চলে কর্মরত ছিলেন।

জানা যায়, দুবছর আগে আমিরাতে এসেছিলেন আব্দুল হান্নান। কয়েক মাস আগে একটি পোশাক কারখানায় যোগ দিয়েছিলেন সেলাইকর্মী হিসেবে। কিন্তু কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি।

স্বাভাবিক জ্বর মনে করে ফার্মেসি থেকে কিনে ওষুধ খান তিনি। বুধবার (৫ জুন) সকালে সহকর্মীরা কাজের জন্য ডাকতে যান। সাড়া না মেলায় দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

এ মৃত্যুর দুদিন আগেই দেশটিতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় প্রবাসীদের সতর্ক করতে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এক বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

এতে দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশিকে নিজ নিজ বসবাসের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ নেয়ার অনুরোধ করা হয়।

আরো পড়ুন

SomoyNews

Loading...
,