ইসরায়েল সমর্থকদের তীব্র সমালোচনা করলেন কাতারের আমীর

উপসাগরীয় দেশ কাতার হামাসের সঙ্গে যোগাযোগ চ্যানেল হিসেবে কাজ করছে এবং হামাসের সঙ্গে আলোচনার মাধ্যমে জিম্মি মুক্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে দেশটি। এ পর্যন্ত ৪ জিম্মি মুক্তি পেয়েছেন।

কাতারে বিভিন্ন কোম্পানিতে চাকরির খবর দেখতে এখানে ক্লিক করুন

কাতারের আমীর শেখ তামিম বিন হামাদ আল-থানি ইসরায়েলের সমর্থকদের কঠোর সমালোচনা করে গাজার জনগণকে হত্যার অবাধ লাইসেন্স দেওয়ার জন্য তিনি তাদেরকে অভিযুক্ত করেন। তিনি প্রশ্ন করেন, এ যুদ্ধের মাধ্যমে তারা কি অর্জন করতে পারবেন।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

মঙ্গলবার কাতারের আইন পরিষদ শুরা কাউন্সিলের অধিবেশনে বক্তৃতাকালে কাতারের আমীর বলেন, ‘যথেষ্ট হয়েছে। হত্যাকান্ড চালানোর জন্য ইসরায়েলকে নি:শর্ত সবুজ সংকেত প্রদানকে মেনে নেওয়া যায় না অথবা অব্যাহত দখলদারিত্ব, অবরোধ ও বসতিস্থাপনের বাস্তবতাকে উপেক্ষা করার বিষয় সমর্থনযোগ্য নয়।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

যুক্তরাষ্ট্রের মধ্যপ্রাচ্যের মিত্র দেশ কাতার। দেশটিতে আমেরিকার বিশাল সামরিক ঘাঁটি রয়েছে। দেশটিতে হামাসের অফিস এবং দলটির নেতা ইসমাঈল হাানিয়ার বাসভবন রয়েছে।

অবরুদ্ধ গাজার অবস্থার দিকে ইঙ্গিত করে কাতারের আমীর বলেন, আমাদের এ যুগে গোটা জনগণকে পানি, ওষুধ ও খাদ্য সরবরাহ বন্ধ করে দিয়ে এগুলোকে অস্ত্র হিসেবে ব্যবহার করার সুযোগ দেওয়া উচিত নয়। এ ঘটনা এই অঞ্চল ও বিশ্বের নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করেছে।

ফ্রান্স, ব্রিটেন, জার্মানি, ইটালি ও যুক্তরাষ্ট্রের নেতারা ইসরায়েল সফর করেছেন। ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় ৫ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যার প্রায় অর্ধেক হল শিশু।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন:

সূত্র: আনাদোলু, রয়টার্স

Loading...
,