কাতারের আমির তুরস্ককে সহায়তা অব্যাহত রাখার নিশ্চয়তা দিয়েছেন

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি জোর দিয়ে বলেছেন যে, তার দেশ ভূমিকম্পের প্রতিক্রিয়া কাটিয়ে উঠতে তুরস্ককে সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

রোববার ইস্তাম্বুলে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগানের সঙ্গে বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

কাতার নিউজ এজেন্সি জানিয়েছে, দুই নেতা কাতার ও তুরস্কের মধ্যে কৌশলগত সম্পর্ক এবং অঞ্চলের উন্নয়ন নিয়ে আলোচনা করেছেন।

আল থানি ভূমিকম্পে যারা প্রাণ হারিয়েছেন তাদের জন্য এরদোগানের প্রতি তার সমবেদনা প্রকাশ করেছেন এবং জোর দিয়ে বলেছেন যে, কাতার সঙ্কট কাটিয়ে উঠতে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণকে সব ধরণের সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

তুরস্কে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বিন নাসের বিন জসিম আল থানি নিশ্চিত করেছেন যে, শেখ তামিম তার সফরের মাধ্যমে তুরস্ক এবং সিরিয়ার জনগণকে কাতারের সর্বোচ্চ পর্যায়ে সমর্থন দেখিয়েছেন।

‘বিশেষ করে যেহেতু দুর্যোগ যতটা আমাদের তুর্কি ও সিরিয়ার ভাইদের আঘাত করেছে, আমারাও ততটা আঘাত পেয়েছি।’

তিনি উল্লেখ করেছেন যে, কাতার ভূমিকম্পের বিপর্যয়ের প্রথম মুহূর্ত থেকে, তুরস্কের পাশে দাঁড়িয়েছে এবং এ বিপর্যয়কর দুর্যোগে ক্ষতিগ্রস্তদের ত্রাণ প্রদানের জন্য সমস্ত ক্ষমতা ব্যবহার করেছে, এই দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জরুরী সাহায্য ও ত্রাণ প্রদান করেছে, যার প্রতিক্রিয়া এবং বেদনাদায়ক প্রভাব এখনও পর্যন্ত অব্যাহত আছে।

রাষ্ট্রদূত যোগ করেছেন যে এই ট্র্যাজেডির প্রথম মুহূর্ত থেকে, কাতার তুরস্কের সহায়তায় এসেছে এবং এর সবই আমিরের সফরে পরিণত হয়েছে, যা একটি স্পষ্ট বার্তা বহন করে যে, কাতার সবসময় তুরস্কের পাশে থাকে, ভাল ও খারাপ সময়ে এবং যে তারা এই যন্ত্রণাদায়ক দুর্যোগের অংশীদার।

কাতারে তুরস্কের রাষ্ট্রদূত ড. মুস্তাফা গোকসু নিশ্চিত করেছেন যে, শেখ তামিমের তুরস্ক সফর অর্থবহ এবং এর তাৎপর্যপূর্ণ অর্থ রয়েছে, কারণ গত সপ্তাহে দেশের দক্ষিণে বিধ্বংসী ভূমিকম্পের বিপর্যয়ের পরে তিনি বিশ্বের প্রথম নেতা যিনি তুর্কি প্রজাতন্ত্র সফর করেন।

আরও খবর পড়ুন:

ইনকিলাব

Loading...
,