কাতারে অবৈধ প্রবাসীদের জন্য সুখবর

কাতারে অবৈধ হয়ে পড়া প্রবাসীদের জন্য সুখবর দিল কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আজ ৭ অক্টোবর বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে অবৈধ হয়ে পড়া প্রবাসীদের জন্য বিভিন্ন নির্দেশনা দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিটি এই খবরের নিচে তা সংযুক্ত আকারে দেওয়া আছে। পুরো খবরটি ভালো করে পড়ুন এবং আপনার আশেপাশে অবৈধ হয়ে পড়া প্রবাসীদেরকে বিষয়টি জানাতে শেয়ার করুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা কাতারে আইডির মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে অবৈধ হয়ে আছে (রেসিডেন্সি আইন লঙ্ঘন), বা যারা ভিসায় এসে আর আইডি না করে অবৈধ হয়ে আছে (বা অন্য যে কোনো ওয়ার্ক ভিসা আইন লঙ্ঘন) অথবা যারা ফ্যামেলি ভিসায় এসে ভিসার মেয়াদ পার এখন হয়ে আছে এবং মোটা অঙ্কের জরিমানার শিকার হয়েছে-

তারা আগামী ১০ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে কাতার সরকারের সার্ভিস সেন্টারগুলোতে অবস্থিত সিআইডি অফিসে যোগাযোগ করতে হবে। এ বিষয়ে আরও বিস্তারিত জানতে গালফ বাংলায় চোখ রাখুন।

প্রতি কর্মদিবসে দুপুর ১ টা থেকে সন্ধ্যা ৬টার ভেতরে সরকারি সার্ভিস সেন্টারগুলোর যে কোনো একটিতে হাজির হতে হবে। এসব সার্ভিস সেন্টারের মধ্যে রয়েছে উম সালাল সার্ভিস সেন্টার, উম সানিম সার্ভিস সেন্টার, মিসাইমির সার্ভিস সেন্টার, ওয়াকরা সার্ভিস সেন্টার, আল রাইয়ান সার্ভিস সেন্টার।

গালফ বাংলার হাতে আসা বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, যারা বর্তমানে কাতারে অবৈধ হয়ে আছেন, তাদের জরিমানা পুরোপুরি মাফ অথবা আংশিক মওকুফ করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর আইনি প্রক্রিয়ায় নিজেদের অবস্থানকে বৈধ করার সুযোগ পাবেন প্রবাসীরা।

তবে যারা এই সুযোগ গ্রহণ করবে না, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার সতর্কতা দিয়েছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রবাসীদের জন্য আরও কিছু পরামর্শ

,