কাতারে আমির কাপ ফাইনাল: দর্শকদের জন্য প্রয়োজনীয় শর্ত

কাতার আমির কাপ ২০২১ ফাইনালের জন্য প্রস্তুত আল থুমামা স্টেডিয়াম। স্টেডিয়ামটি আমির কাপ ফাইনাল খেলার মাধ্যমে উদ্ভোধন করা হবে।

স্টেডিয়ামটি সম্পূর্ণ দর্শক ধারণ ক্ষমতা নিয়ে প্রথম ম্যাচ আয়োজন করবে বলে জানানো হয়েছে। ফলে কানায় কানায় ভরে যাবে বিশ্বকাপ উপলক্ষে তৈরি এই চমৎকার স্টেডিয়ামটি।

করোনাকালে স্বাস্থ্যের নিরাপত্তা বিবেচনায় সব প্রস্তুতি শেষ হয়েছে। ৪০ হাজার আসনে শতভাগ দর্শক থাকবে। সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির রশিদ আল খাতার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আল খাতের আরও বলেন, ১২ বছরের বেশি বয়সী সবাইকে অবশ্যই টিকা গ্রহণের প্রমাণ দেখাতে হবে। অন্যদিকে ১২ বছরের কম বয়সী সবাইকে অবশ্যই ২৪ ঘন্টা আগে করা একটি দ্রুত অ্যান্টিজেন পরীক্ষার প্রমাণ দেখাতে হবে।

আমির কাপ ফাইনাল চলার সময়ে সবার মুখে মাস্ক থাকতে হবে।

ফুটবলপ্রেমীরা খেলা দেখার জন্য টিকেট বুক করতে পারবেন এই ওয়েবসাইট থেকে। আর টিকেট বুক করার পর ফ্যান আইডির জন্য এই ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

ফ্যান আইডি একটি স্মার্ট টেকনোলজি আইডেন্টিফিকেশন কার্ড। শুধুমাত্র কার্ডটির মাধ্যমে আপনি আমির কাপ ২০২১ ফাইনালে অংশ নিতে পারবেন।

ম্যাচে অংশগ্রহণকারী সব কাতারি নাগরিক, অধিবাসী ও দর্শকদের অবশ্যই ফ্যান আইডি থাকতে হবে। অগামী ২২ অক্টোবর শুক্রবার আল থুমামা স্টেডিয়ামে প্রবেশের সময় দর্শকদের ফ্যান আইডি দেখাতে হবে।

ফ্যান আইডিধারীদের ম্যাচের দিন দোহা মেট্রোতে বিনামূল্যে প্রবেশাধিকার দেওয়া হবে।

আমির কাপ ২০২১ ফাইনাল ম্যাচটি দেখার জন্য যা যা প্রয়োজন, তা জেনে নিন এক নজরে

অবশ্যই করোনাভাইরাসের টিকার দুই ডোজ গ্রহণ করতে হবে। করোনার দ্বিতীয় ডোজ অবশ্যই ৭ই অক্টোবর ২০২১ এর আগে গ্রহণ করতে হবে।

মোবাইলে এহতেরাজ অ্যাপে গোল্ডেন স্ট্যাটাস হতে হবে। অথবা ২২ অক্টোবর ২০২১ থেকে গত এক বছরের মধ্যে করোনা থেকে সুস্থ হওয়ার প্রমাণ দেখাতে হবে।

১২ বছরের কম বয়সীদের ম্যাচ শুরু হওয়ার আগে ২৪ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

,