কাতারে আসার আগে যে ৫ ধাপে অনলাইন রেজিস্ট্রেশন করবেন (ভিডিও)

কাতারে আসার আগে এখন থেকে এহতেরাজ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের পর অনুমতি পাওয়া সাপেক্ষে ফ্লাইটে ওঠা যাবে। ১২ জুলাই সোমবার থেকে এই নিয়ম কার্যকর করা হয়েছে। (ভিডিও খবরের শেষে সংযুক্ত)

কাতারে আসার জন্য ফ্লাইটে ওঠার কমপক্ষে ১২ ঘন্টা আগে এই রেজিস্ট্রেশন করতে হবে। তবে ৭২ ঘন্টা আগেও তা করা যাবে।

এহতেরাজ ওয়েবসাইটের লিংক: এখানে ক্লিক করুন


কাতার সরকারি যোগাযোগ দপ্তর জানায়, ৫টি ধাপে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ করতে হবে। রেজিস্ট্রেশনের পর অনুমতি পাওয়া গেলে তবেই ফ্লাইটে ওঠা যাবে।

প্রথম ধাপ: ওয়েবসাইটে ঢুকে নতুন একাউন্ট তৈরি করতে হবে।

দ্বিতীয় ধাপ: যাদের কাতারি আইডি আছে, তারা আইডি নাম্বার ব্যবহার করবেন। যারা ভিজিট ভিসায় আসছেন, তারা পাসপোর্ট ও ভিসার নাম্বার ব্যবহার করবেন।

তৃতীয় ধাপ: যারা টিকা পেয়েছেন, তারা টিকার নাম ও দ্বিতীয় ডোজের তারিখ উল্লেখ করবেন। যারা করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন, তারা সুস্থ হওয়ার তারিখ উল্লেখ করবেন।

চতুর্থ ধাপ: আবেদনকারী পাসপোর্ট এবং টিকার সার্টিফিকেট অথবা করোনা থেকে সুস্থ হওয়ার সার্টিফিকেট এবং করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট আপলোড করবেন।

যারা বাংলাদেশ থেকে আসছেন কিন্তু করোনার টিকা নেননি অথবা করোনায় আক্রান্ত হননি, তারা কাতারে আসার পর হোটেল বুকিংয়ের কাগজ আপলোড করবেন।

পঞ্চম ধাপ: আবেদন শেষ করে আবেদন প্রক্রিয়ার অবস্থা সম্পর্কে জানতে পারবেন। আবেদন গৃহীত হলে ভ্রমণের অনুমতি পাবেন। আবেদন অসম্পূর্ণ হলে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানতে পারবেন।

,