কাতারে নিয়োগ পেলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১ হাজার ১২৯ সদস্য

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর এক হাজার ১২৯ জন সদস্যকে নিয়োগ দিয়েছে কাতার।

সম্প্রতি কাতারের দোহায় বাংলাদেশ ও কাতারের সশস্ত্র বাহিনীর মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এই চুক্তির ফলে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়োগ করা যাবে কাতারের সশস্ত্র বাহিনীতে। আপাতত এক হাজার ১২৯টি নিয়োগপত্র দেওয়া হয়েছে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

এটি একটি ওপেন চুক্তি হওয়ায় পরবর্তী সময়ে বাংলাদেশ আর্ম ফোর্সেস যেকোনো সংখ্যক সদস্য নিয়োগ করতে পারবে। আপাতত নিয়োগকৃতদের মধ্যে অফিসারের সংখ্যা কম, সৈনিকের সংখ্যা বেশি।

চুক্তি স্বাক্ষরের পর বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান বলেন, কাতারের আর্মড ফোর্স হলো প্রফেশনাল আর্মড ফোর্স।

আমি মনে করি আমাদের আর্মড ফোর্সেসের সঙ্গে কাজ করলে তারাও উপকৃত হবে। এর মাধ্যমে দুই দেশের আর্মড ফোর্সেসের মধ্যে সেতুবন্ধন স্থাপিত হবে। পাশাপাশি দুই দেশের জনগণের মধ্যেও সেতুবন্ধন স্থাপিত হবে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

চুক্তিটি স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওয়াকার উজ জামান।

তিনি বলেন, এই চুক্তি এখানেই শেষ না। ভবিষ্যতে আমাদের সশস্ত্র বাহিনী থেকে আরও লোক নেওয়া সম্ভব হবে। আপাতত এক হাজার ১২৯ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মাধ্যমে আমাদের দেশে যথেষ্ট রেমিট্যান্স যাবে।

আমরা হিসাব করেছি ৩ মিলিয়ন ডলার প্রতিমাসে রেমিট্যান্স যাওয়া সম্ভব হবে। কাতারে আমাদের সৈন্যদের থাকা-খাওয়া সব ফ্রি থাকবে।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন কাতারে নিযুক্ত ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন।

চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান, কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম হামাদ আকিল আল নাযিত, কাতারে নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন

RTVNEWS

Loading...
,