কাতারে প্রবাসী বাংলাদেশিদের ভালোবাসায় সিক্ত জামালরা

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে নিজেদের শেষ ম্যাচে লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ। যুদ্ধ পরিস্থিতির কারণে ফিরতি লেগের ম্যাচটি হবে কাতারে, আগামী ১১ জুন।

ম্যাচটি খেলতে কাতারে গেছে বাংলাদেশ দল। সেখানে গিয়ে সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন জামাল ভূঁইয়ারা।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

কাতারের দোহা এয়ারপোর্টে প্রবাসী বাংলাদেশিরা হাভিয়ের কাবরেরার দলকে ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়েছেন। ফুল, জাতীয় পতাকা ও ব্যানার নিয়ে এয়ারপোর্টে উপস্থিত ছিলেন অনেকে। এসময় সমর্থকদের সঙ্গে ছবি তুলতে ও শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় বাংলাদেশ দলের সদস্যদের।

দিনের বেলা কাতারের তাপমাত্রা ৪৫ থেকে ৪৮ ডিগ্রি সেলসিয়াস। রাতে নেমে আসে ৩৬ ডিগ্রিতে। এই দেশেই লেবাননের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। দোহায় পৌঁছে শনিবার প্রস্তুতিও শুরু করেছে দল। শুরুতে প্রাধান্য পাচ্ছে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার বিষয়টি।

আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে লেবানন ও বাংলাদেশ। নিজেদের হোম ম্যাচগুলো লেবানন খেলছে কাতারে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

দোহায় পৌঁছে জিম সেশনের পর দলের সহকারী কোচ হাসান আল মামুন বাফুফের মাধ্যমে পাঠানো বার্তায় জানিয়েছেন, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে দল। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে হারা ম্যাচে রক্ষণের দৃঢ়তা লেবানন ম্যাচ নিয়ে আশাবাদী করে তুলছে আরও।

“সকালে জিম সেশন চলছে। দিনের বেলা (কাতারে) তাপমাত্রা ৪৫-৪৮ ডিগ্রি থাকে। আমরা যখন ট্রেনিং করব (মাঠের অনুশীলন) তখন থাকবে ৩৬ ডিগ্রি। আমাদের এ তাপমাত্রার সঙ্গে মানিয়ে নিতে হবে। আমরা আশা করছি, দ্রুতই সেটা করতে পারব।”

“বিশ্বকাপ বাছাইয়ে এ পর্বের শেষ ম্যাচ এটা। আমরা ঢাকায় অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে নিজেদের উজাড় করে দিয়ে খেলেছি। রক্ষণে আমরা বেশ উন্নতি করেছি। দুই দলের জন্যই ডু অর ডাই ম্যাচ এটা। প্রতিপক্ষ দল চাইবে ম্যাচ জিততে, আমরাও জিততে চাইব। আমাদের প্রথম লক্ষ্য জয়। সেটা না হলে অন্তত এক পয়েন্ট নিয়ে ফিরতে চাই।”

লেবাবনের বিপক্ষে বাংলাদেশ হোম ম্যাচ ড্র করেছিল ১-১ গোলে। নিরপেক্ষ ভেন্যুতে হতে যাচ্ছে ফিরতি ম্যাচ। বাংলাদেশ এই ম্যাচ থেকে পয়েন্ট নিয়ে ফিরতে চায়। সেই স্বপ্নের রসদ যোগাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ।

বৃহস্পতিবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে। অ্যাওয়ে ম্যাচে ৭-০ গোলে হারের পর হোম ম্যাচে মাত্র ২ গোলের পরাজয় আত্মবিশ্বাস বাড়িয়েছে তপু-রকিবদের।

আরো পড়ুন

BanglaNews24

Loading...
,