কাতারে বাংলাদেশি স্বেচ্ছাসেবকদেরকে বন্ধুসভার বর্ণাঢ্য সংবর্ধনা

কাতারে সদ্যসমাপ্ত এএফসি এশিয়ান কাপে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণকারী বাংলাদেশি প্রবাসীদেরকে সংবর্ধনা দিয়েছে বন্ধুসভা কাতার। রাজধানী দোহায় ৮ মার্চ শুক্রবার রাতে এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় তিনি  অর্ধশতাধিক বাংলাদেশি স্বেচ্ছাসেবকদের হাতে ক্রেস্ট তুলে দেন এবং এমন উদ্যোগ নেওয়ায় বন্ধুসভা-কাতারকে ধন্যবাদ জানান।

বন্ধুসভা-কাতার শাখার সদস্যরা

রাষ্ট্রদূত তার বক্তৃতায় বলেন, এই তরুণ স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম ও খ্যাতি সমুজ্জ্বল হচ্ছে। ভবিষ্যতে বন্ধুসভার যে কোনো উদ্যোগে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূতকে বন্ধুসভা-কাতারের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে স্বাগত জানানো হয়।  এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইটিসি গ্রুপের চেয়ারম্যান মাসুদ রানা, বিমান বাংলাদেশের কাতার কান্ট্রি ম্যানেজার কামালউদ্দীন, আরএসএল গ্রুপের ম্যানেজার ইমরান, আল-হামমাদি ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল্লাহ আল হাসান, বাংলাদেশ ফ্রেন্ডস ক্লাবের সভাপতি ওবায়েদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূতসহ অন্য অতিথিরা

অতিথিরা তাদের বক্তব্যে প্রবাসে বাংলাদেশি তরুণ স্বেচ্ছাসেবকদের ভূমিকা মূল্যায়ন ও তাদের অনুপ্রেরণায় বন্ধুসভা-কাতারের এমন বড় আয়োজনের প্রশংসা করে বলেন, এতে বাংলাদেশি স্বেচ্ছাসেবকরা ভবিষ্যতে আরও বড় অঙ্গণে বাংলাদেশকে তুলে ধরতে উৎসাহিত হবেন।

বন্ধুসভা-কাতারের অর্থ সম্পাদক সত্য রায়ের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সহ-সভাপতি বুরহানউদ্দীন। পরে বন্ধুসভার সাংগঠনিক পরিচয় ও কাতারে গত কয়েক বছরে এই সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন উপদেষ্টা আবজল আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশি স্বেচ্ছাসেবকদের একাংশ

এ সময় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি নাসিম আলরাশিদ, সাধারণ সম্পাদক নাহিদ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল আহমদ ও আরিফ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রিফাত, দপ্তর সম্পাদক মোহাম্মদ জিহাদ, প্রচার সম্পাদক মোহাম্মদ সাজিদ, পাঠাগার সম্পাদক ইবরাহিম মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক শফিকুল ইসলাম রিয়াদ, প্রশিক্ষণ সম্পাদক সিফাত খান, ‍দুর্যোগ ও ত্রাণ সম্পাদক মনজুরুল হাসান, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক সুলতান আহমদ, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক সাইফুল ইসলাম, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক আব্দুল্লাহ আলনোমান, ম্যাগাজিন সম্পাদক জিয়াউল হক, বইমেলা সম্পাদক মামুনুর রশিদ, কার্যনির্বাহী সদস্য আহসান হাবিব, তারেকুল ইসলাম, মাসুদ রানা প্রমুখ।

বন্ধুসভা-কাতারের এই আয়োজন সফল করতে সহযোগিতায় এগিয়ে আসে আল-মাহান্নাদি গ্রুপ, বিআইটিসি গ্রুপ এবং আরএসএল গ্রুপ অব কোম্পানিজ।

অন্যান্য খবর

Loading...
,