কাতারে বাংলাদেশের রোডশো স্থগিত

আন্তর্জাতিক অঙ্গনে দেশের পুঁজিবাজারের ব্যাপ্তি বাড়ানো ও বিদেশি বিনিয়োগ আকৃষ্টের লক্ষ্যে বিভিন্ন দেশে রোড শো করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এর ধারাবাহিকতায় আগামী ১৮ ও ১৯শে মে দুই দিনব্যাপী কাতারের রাজধানী দোহাতে রোড শো’র আয়োজনের কথা থাকলেও তা অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্তে স্থগিত করেছে নিয়ন্ত্রক সংস্থা।

বৈদেশিক মুদ্রার রিজার্ভের উপর চাপ কমাতে সরকারি কর্মকর্তাদের অহেতুক বিদেশ সফর নিষিদ্ধের পর এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসি’র মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

‘দ্য রাইজ অফ বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অফ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শিরোনামে মার্সা মালাজ কেম্পিনস্কি, দ্য পার্ল- দোহাতে রোড শোটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সূত্র জানায়, দেশের পুঁজিবাজারকে বিশ্বে তুলে ধরা ও অর্থনীতির ব্র্যান্ডিং করার মাধ্যমে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অংশীদারিত্বে এবং বাংলাদেশ ফোরাম কাতার (বিএফকিউ) এর সহযোগিতায় ওই রোড শোটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এদিকে গত বছর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে রোড শো ও বিনিয়োগ সম্মেলন আয়োজনের উদ্যোগ নেয় বিএসইসি। দুবাই দিয়ে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড এবং যুক্তরাজ্যে অনুরূপ রোড শো আয়োজন করে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা।

এবার কাতারের রোড শোটি ছিল পঞ্চম। এরপর ধারাবাহিকভাবে সৌদি আরব, সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জাপান, মালয়েশিয়া এবং অন্যান্য দেশে রোড শো করার পরিকল্পনা রয়েছে বিএসইসির।

রোড শোয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি খাতের শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিআইডিএ নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবায়ত-উল-ইসলামসহ বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা-কর্মচারী ও উচ্চপদস্থ ব্যক্তিবর্গের অংশগ্রহণের বিষয়টি নির্ধারিত ছিল।

গালফ বাংলার হোয়াটসঅ্যাপে এড হোন এখানে ক্লিক করে

আজকের আরও খবর

মানবজমিন

Loading...
,