কাতারে বিশ্বকাপের জমজমাট আসরের প্রস্তুতি প্রায় চূড়ান্ত

কাতারে বিশ্বকাপের জন্য নির্মাণাধীন লুসাইল স্টেডিয়ামে প্রথমবারের মতো সবুজ ঘাসের মাঠ বিছানো হয়েছে। আর এই মাঠ স্থাপনের মাধ্যমে আরেকটি বড় মাইলফলক ছুঁয়েছে স্টেডিয়ামটি।

৮০ হাজার দর্শকের ধারণক্ষমতার এই স্টেডিয়ামে ২০২২ সালের ডিসেম্বরে ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

লুসাইল স্টেডিয়াম সুপ্রিম কমিটি ফর ডেলিভারি এন্ড লিগ্যাসির অধীনে নির্মিত কাতারের অষ্টম ও টুর্নামেন্টের শেষ ভেন্যু। স্টেডিয়াটিতে এখন শেষ ধাপের কাজগুলো করা হচ্ছে।

২০২২ সালের বিশ্বকাপ উপলক্ষে এখন পর্যন্ত কাতারে পাঁচটি স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে।  এগুলো হলো, খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আল জুনুব স্টেডিয়াম, এডুকেশন সিটি স্টেডিয়াম, আহমদ বিন আলী স্টেডিয়াম ও আল বাইত স্টেডিয়াম।

উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ষষ্ঠ নম্বরে থাকা আল থুমামা স্টেডিয়াম। স্টেডিয়ামটি ২২ অক্টোবর আমির কাপ ফাইনালের মাধ্যমে উদ্বোধন করা হবে।

সপ্তম নম্বরে রয়েছে রাস আবু আবুদ স্টেডিয়াম। স্টেডিয়ামটিতে ফিফা আরব কাপ কাতার ২০২১ এর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

১৬ দলের অংশগ্রহণে ৩০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে ফিফা আরব কাপ।  আরব কাপের সময় কাতারের মোট ছয়টি স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে। শুধুমাত্র খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম ও লুসাইল স্টেডিয়াম এই টুর্নামেন্টটির কোন ম্যাচ আয়োজন করবে না।

,