কাতারে স্টেডিয়ামে চেয়ার ভাংচুর ঘটনার বিস্তারিত জানা গেল

কাতারে চলছে ফিফা আরব কাপ। আর কয়েকদিন পরই এর জমজমাট ফাইনাল। কে পাবে এবারের শিরোপা, তা নিয়ে চলছে তুমুলে উত্তেজনা।

তবে কয়েকদিন আগে কাতারে ফিফা আরব কাপের ম্যাচ চলাকালে একটি স্টেডিয়ামে চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে। এর ভিডিও ভাইরাল হয় বিভিন্ন সামাজিকমাধ্যমে।

সেসময় এর বিস্তারিত কিছু না জানা গেলেও এখন সেই ঘটনার বিস্তারিত জানা গেছে।

ঘটনাটি ঘটেছিল আলরাইয়ানে অবস্থিত এডুকেশন সিটি স্টেডিয়ামে। ওমান বনাম তিউনিসিয়ার খেলায় উত্তেজনা সামলাতে না পেরে ২০টি চেয়ার ভেঙেছিলেন তিউনিশিয়ার সমর্থকেরা।

তবে এই ঘটনায় কঠোর পদক্ষেপ নিচ্ছে কাতার নিরাপত্তা কমিটি। ঘটনার পরপরই এক বিবৃতিতে এই ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত জানানো হয়।

ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে এবং জড়িতদেরকে শনাক্ত করা হচ্ছে। এমন ঘটনা যেন আর না ঘটে, সেজন্য কঠোর নিরাপত্তামুলক ব্যবস্থা নিয়েছে কাতার নিরাপত্তা কমিটি।

তবে এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে তিউনিসিয়ার ফুটবল চেয়ারম্যান ওয়াদি আলজারি বলেছেন, আমি শুনেছি, চেয়ার ভাংচুরের ঘটনায় জড়িতদেরকে কাতার থেকে বহিষ্কার করা হবে।

তবে আমি অনুরোধ করে বলতে চাই, তিউনিসিয়ার সরকার এই চেয়ারগুলো মেরামতের সমুদয় খরচ বহন করতে প্রস্তুত। তবুও যেন জড়িতদেরকে বহিষ্কার করা না হয়।

Image

আজ বুধবার কাতারে ফিফা আরবকাপের সেমিফাইনালে মিসর ও তিউনিসিয়া মুখোমুখি হচ্ছে ৯৭৪ স্টেডিয়ামে আর কাতার ও আলজেরিয়া মুখোমুখি হচ্ছে আলথুমামা স্টেডিয়ামে।

খেলার জন্য টিকেটের বিপুল চাহিদা জানাচ্ছেন সমর্থকেরা।

Loading...
,