কাতারে ২৭টি স্বাস্থ্যকেন্দ্র পুরোদমে চালু

কাতারে সম্প্রতি স্বাস্থ্যখাতে ন্যাশনাল রেসপন্স প্ল্যানের চূড়ান্ত পর্ব বাস্তবায়নে মন্ত্রিসভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আর এই সিদ্ধান্তের পর প্রাইমারি হেলথ কেয়ার কর্পোরেশন ‘ব্যাক টু নরমাল’ পরিকল্পনার ৪ ধাপ বাস্তবায়ন শুরু করেছে।

ফলে কাতারে প্রাইমারি হেলথ কেয়ার কর্পোরেশনের ২৮টি স্বাস্থ্যকেন্দ্রের ২৭টি এখন সম্পূর্ণরূপে চালু আছে। স্বাস্থ্যকেন্দ্রগুলো বর্তমানে পরিপূর্ণ স্বাস্থ্যসেবা প্রদান করছে।

তবে রাওদাত আল খাইল স্বাস্থ্যকেন্দ্র এখনো পরিপূর্ণ স্বাস্থ্যসেবা দেওয়া শুরু করেনি। এটি এখনও করোনার জন্য বিশেষায়িত হেলথ সেন্টার হিসেবে সেবা প্রদান করছে।

প্রাইমারি হেলথ কেয়ার কর্পোরেশনের অন্য সব স্বাস্থ্যকেন্দ্র এখন পুরোদমে রোগীদেরকে সেবা দেওয়া শুরু করেছে।

ডাঃ সামিয়া আব্দুল্লাহ বলেন, নির্ধারিত অ্যাপয়েন্টমেন্ট অনুযায়ী রোগীরা সরাসরি স্বাস্থ্যকেন্দ্রগুলো ভিজিট করতে পরবেন। রোগীদের অনুরোধ অনুযায়ী তদেরকে ভার্চুয়াল পরামর্শ দেওয়াও অব্যাহত রাখবে স্বাস্থ্যকেন্দ্রগুলো।

যদিও রাওদাত আল খাইল করোনার জন্য বিশেষায়িত স্বাস্থ্যকেন্দ্র হিসাবে কাজ করে যাচ্ছে তবে কাতারে করোনা রোগীর সংখ্যা ক্রমাগত কমছে।

রাওদাত আল খাইল স্বাস্থ্যকেন্দ্র ২৪ ঘন্টা জরুরীভাবে সেবা প্রদান করবে। পরবর্তীতে অবস্থা অনুসারে স্বাস্থ্যকেন্দ্রের অন্যসব বিশেষ সেবা চালু করা হবে।

,