কাতার বিশ্বকাপের পোস্টার উন্মোচন

কাতার বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়েছে আগেই। ফিফা অফিসিয়াল পেজে ঢু-মারলেই এই কাউন্টডাউন চোখে পড়বে যে কারো।

গতকাল এ রিপোর্ট লেখার সময় দেখাচ্ছিল, ২২তম ফিফা বিশ্বকাপ আসর শুরু হতে ১৫৭ দিন ২১ ঘণ্টা বাকি। এর আগে মঙ্গলবার রাতে নিউজিল্যান্ডের বিপক্ষে কোস্টারিকার জয়ে চূড়ান্ত হয়েছে কাতার বিশ্বকাপের ৩২ দল।

২১ নভেম্বর পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টের, যা ১৮ ডিসেম্বর শিরোপানির্ধারণী ম্যাচে শেষ হবে। কাতারে টিকিট পাওয়া ৩২টি দেশসহ বিশ্বের অগণিত ফুটবলপ্রেমীর মধ্যে এখন চাপা উত্তেজনা।

এ নিয়ে খুঁটিনাটি জানতে মুখিয়ে ফুটবল ভক্তরা। এরই মধ্যে কাতার বিশ্বকাপের অফিসিয়াল পোস্টার উন্মোচন করা হয়েছে পরশু।

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিশেষ অনুষ্ঠানে উন্মোচিত হয়েছে এই পোস্টার। প্রথমবারের মতো একটি নয়, কয়েকটি সিরিজে টুর্নামেন্টের পোস্টার পূর্ণাঙ্গ রূপ পাবে। এর চিত্রকর কাতারের নারী চিত্রশিল্পী বুথায়না আল মুফতাহ।

প্রথম পোস্টারে দেখানো হয়েছে, দেশটির ঐতিহ্যবাহী মাথা ঢাকার কাপড় উদযাপনের ভঙ্গিমায় ছুড়ে দেয়া হচ্ছে উপরে, যাতে প্রকাশ পেয়েছে কাতার ও আরব বিশ্বের ফুটবল উন্মাদনা।

এই ধরনের সাতটি পোস্টারে দেখানো হয়েছে আরব বিশ্বের ফুটবলপ্রীতি এবং এটি যে পরিবারকে একত্রিত করে সেটাও বোঝানো হয়েছে। আল মুফতাহ বলেছেন, ‘বেশ কিছু স্মৃতির ধারণা ছিল আমার প্রধান অনুপ্রেরণা। আমার পোস্টার দিয়ে আমি কাতারের ফুটবল সংস্কৃতির গল্প বলতে চেয়েছি।

গালফ বাংলার হোয়াটসঅ্যাপে এড হোন এখানে ক্লিক করে

আজকের আরও খবর

নয়া দিগন্ত

Loading...
,