কাতার বিশ্বকাপে ভারতীয়দের ভিসা বাতিল

ইসলামের নবী হজরত মুহাম্মদকে নিয়ে অসম্মানজনক মন্তব্যের প্রভাব পড়ল কাতার বিশ্বকাপে। এ নিয়ে খবর ছাপা হয়েছে ভারতীয় বিভিন্ন পত্র পত্রিকায়।

চলতি বছরের শেষের দিকে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। কিন্তু ভারতের ফুটবলপ্রেমীরা কি কাতারের স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন? এ নিয়ে উঠছে প্রশ্ন।

ভারতীয় ফুটবলপ্রেমীদের মনে তাই আশঙ্কার কালো মেঘ। জানা গেছে, বিশ্বকাপের সময়ে কাতারে থাকার জন্য আবেদন জানিয়েছিলেন এক ভারতীয় ফুটবলপ্রেমী। তাঁর কাছে বিশ্বকাপের টিকিটও রয়েছে। কিন্তু সেই ফুটবলপ্রেমীর  আবেদন খারিজ করে দিয়েছে কাতার সরকার।

বিজেপি মুখপাত্র নুপুর শর্মার মন্তব্যের নেতিবাচক প্রভাব পড়েছে মধ্যপ্রাচ্যের দেশগুলিতে। একযোগে ভারতের নিন্দা করেছে ইসলামিক দেশগুলি। ভারতের রাষ্ট্রদূতদের ডেকে এর কড়া জবাব চাওয়া হয়েছে।

কাতারের পক্ষ থেকে বলা হয়েছে, এই মন্তব্যের জন্য সর্বসমক্ষে ক্ষমা চাইতে হবে ভারত সরকারকে। কিন্তু এক ফুটবলপ্রেমীর টুইট প্রকাশ্যে আসার পরে প্রশ্ন উঠেছে, তাহলে কি ভারতীয়দের খেলা দেখার অনুমতি দেবে না কাতার সরকার? 

কমল বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তির টুইট প্রকাশ্যে এসেছে। সেই টুইট প্রকাশ্যে আসার পরেই আশঙ্কিত ভারতের ফুটবলপ্রেমীরা।

টুইটে কমল বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “আমার এক বন্ধুর কাছে কাতার বিশ্বকাপের টিকিট আছে। সেই সময়ে কাতারে থাকার জন্য আবেদন করেছিল সে।

কিন্তু কাতারের সরকারি ওয়েবসাইট থেকে তাকে জানানো হয়েছে, এই মুহূর্তে ভারতীয়দের কাতারে আসতে দেওয়া হবে কিনা সেই নিয়ে আলোচনা চলছে। তাই এখনই কাতারে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।”

সঙ্গে একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন তিনি। সেখানে বলা হয়েছে, “সাম্প্রতিক ঘটনাবলির প্রেক্ষিতে ভারতীয়দের বুকিং নেওয়া যাবে কিনা তা নিয়ে আলোচনা চলছে।”

আরও অন্যান্য খবর

Loading...
,