কাতার বিশ্বকাপ অনিশ্চিত ব্রাজিল তারকা নেইমারের

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে নেইমার জুনিয়রের বার্সেলোনায় যোগ দেওয়ার নয় বছর হয়ে গেছে। কিন্তু কর ফাঁকির অভিযোগে আনিত মামলা থেকে এখনও মুক্তি পাননি তিনি।

স্পেনের কর কর্তৃপক্ষ মনে করছে, মোটা অঙ্কের কর ফাঁকি দিয়েছেন পিএসজি তারকা। সেজন্য দুই বছরের কারাদণ্ডের সঙ্গে তার অর্থদণ্ড চাচ্ছেন প্রসিকিউটররা।

বিশ্বকাপের ঠিক এক মাস আগে ওই কর ফাঁকির মামলায় স্পেনের আদালতে নেইমারের শুনানি হবে। সংবাদ মাধ্যম এল প্যারিস জানিয়েছে, আগামী ১৭ অক্টোবর বার্সেলোনায় ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে করা মামলার রায় শুনানি হবে।

স্পেনের কর কর্তৃপক্ষ মনে করছে, সান্তোস থেকে নেইমারকে বার্সায় আনার সময় অন্তত ৮.৪ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেওয়া হয়েছে। আদালতে সেটা প্রমাণও হবে।

অভিযোগ প্রমাণ হওয়া সাপেক্ষে কর কর্তৃপক্ষ মনে করছে, নেইমারকে দুই বছরের কারাদণ্ড দেওয়া সম্ভব হবে। এছাড়া ক্ষতিপূরণ হিসেবে তার থেকে ১০ মিলিয়ন ইউরো অর্থদণ্ড চাওয়া হবে। 

শুধু নেইমার নন স্পেনের কর কর্তৃপক্ষ ব্রাজিলের তারকা ফুটবলারের ৪০ শতাংশ স্বত্ত্বের অংশীদার থাকা প্রতিষ্ঠান ডিআইএস’কে আইনের আওতায় আনতে চায়।

এছাড়া নেইমারের এজেন্ট ও তার বাবা নেইমার সিনিয়র এবং বার্সেলোনার তৎকালীন প্রেসিডেন্ট সান্দ্রো রাসেল ও মারিও বার্তামেউকে শাস্তির আওতায় আনার কথা বলা হয়েছে। প্রসিকিউটররা নেইমারের বাবার দুই বছরের এবং তার মায়ের এক বছরের কারাদণ্ড দাবি করবেন।

গালফ বাংলার হোয়াটসঅ্যাপে এড হোন এখানে ক্লিক করে

কাতারের আরও খবর

গালফ বাংলা

Loading...
,