কুমিল্লায় শতাধিক প্রবাসীর স্ত্রীর টাকা নিয়ে উধাও ভুয়া এনজিও

বাড়ি ভাড়া নিয়ে অস্থায়ী কার্যালয় খুলে সহজ শর্তে ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে শতাধিক প্রবাসীর স্ত্রী থেকে নেয়া হয় জামানত। এরপর সুযোগ বুঝে লাপাত্তা।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

কুমিল্লায় ৬ জন প্রবাসীর স্ত্রী থেকে প্রায় এক লক্ষ একাত্তর হাজার টাকা হাতিয়ে নিয়েছে জনকল্যাণ সংস্থা নামে এক ভুয়া এনজিও।

ভুক্তভোগীদের অভিযোগ, ৬ জন গ্রাহকের প্রায় ১ লক্ষ ৭১ হাজার অধিক টাকা নিয়ে উধাও হয়েছে এই জনকল্যাণ এনজিও সংস্থা। আমরা ৬ জন ছাড়া আরো অনেকে আছে। এ বিষয়ে ভুক্তভোগীরা আইনের আশ্রয় নিয়েছে।

জেসমিন আক্তার নামে এক ভুক্তভোগী বলেন, প্রবাসীদের ঋণ দেয় এই কথা বলে আমার বাসায় আসে। আমার স্বামী এবং ছেলে প্রবাসী আমার খুব টাকার প্রয়োজন ছিল।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

তাই তারা আমাকে ঋণ দিবে বলে আমার কাগজপত্র গুলো নেয় এবং পরের দিন বলে তাদের এনজিওর অফিসে যেতে।

আমি যেয়ে টাকা দিয়ে আসি, একদিন পরে যখন আমি ঋণ নেওয়ার জন্য মোবাইলে কল করি মোবাইল ফোন বন্ধ পাই তাই আমি তাদের অফিসে চলে যাই এবং দেখতে পাই আরও অনেক মানুষ অফিসের সামনে দাড়িয়ে আছে এবং অফিস তালা বন্ধ, সবার কাছ থেকে এভাবে টাকা নিয়েছে।

তখন আমি কি করবো ভেবে পাচ্ছিলাম না। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।

স্থানীয়রা বলেন, তারা বিভিন্ন গ্রামে গিয়ে সাধারণ মানুষদের বোকা বানিয়ে সহজ শর্তে ঋণ দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়। গত বুধবার তারা গ্রাহকের টাকা নিয়ে পালিয়ে গেছে।

ভুক্তভোগী জেসমিন আক্তার র‍‍্যাব বরাবর অভিযোগ করেন। এ বিষয়ে জনকল্যাণ সংস্থার নাম্বারে কল দিলে তারা সাংবাদিকদের দেখে নিবে বলে হুমকি দেয়।

আরো পড়ুন-

SonaliNews

Loading...
,