চট্টগ্রাম-কলকাতা রুটে বিমানের ফ্লাইট চালুর আহ্বান

বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রাম থেকে কলকাতায় সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালুর উদ্যোগ নিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর প্রতি আহবান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

রোববার (৫ মার্চ) চিঠি দিয়ে চেম্বার সভাপতি এ আহবান জানান।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

চিঠিতে চেম্বার সভাপতি বলেন, প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে পারস্পরিক ব্যবসাসহ চিকিৎসা ও পর্যটনকে কেন্দ্র করে উভয় দেশের মানুষের যাতায়াত উল্লেখযোগ্য হারে বেড়েছে। ঢাকা থেকে কলকাতা প্রতিদিন বিমানের ফ্লাইট চালু থাকলেও সরাসরি চট্টগ্রামের সঙ্গে কোনো ফ্লাইট চালু নেই।

এক্ষেত্রে চট্টগ্রামে আসতে গেলে বা চট্টগ্রাম থেকে ভারতে যেতে হলে ভ্রমণেচ্ছুদের ঢাকা হয়ে যাতায়াত করতে হয় যা খরচ ও সময়সাপেক্ষ। যদিও একটি বেসরকারি সংস্থা চট্টগ্রাম-কলকাতা প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করছে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

কিন্তু এ অঞ্চলের ব্যবসায়ী, চিকিৎসাসেবা প্রত্যাশী ও পর্যটকের চাহিদার তুলনায় তা খুবই অপ্রতুল ও টিকিট পাওয়া অত্যন্ত দুঃসাধ্য।

এতে করে বিদেশি বিনিয়োগকারীরা চট্টগ্রামে আসতে গেলে অথবা চট্টগ্রাম থেকে ব্যবসায়ী ও চিকিৎসাসেবা প্রত্যাশীরা কলকাতা যেতে হলে ঢাকা হয়ে যাতায়াত করতে হচ্ছে যা সময় ও অর্থ অপচয়ের পাশাপাশি অনেকটা ভোগান্তির।

ক্রমবর্ধমান যাতায়াতকারীর সংখ্যা ও চাহিদা বিবেচনায় চট্টগ্রাম-কলকাতা সরাসরি ফ্লাইট নিশ্চিত করা জরুরি ভিত্তিতে প্রয়োজন।

তাই প্রেক্ষাপট বিবেচনায় চট্টগ্রাম-কলকাতা সরাসরি ফ্লাইট চালু করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য চট্টগ্রামের ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

আরো পড়ুন

Banglanews

Loading...
,