ছুটির দিনে এসএমএস, টিকা না পেয়ে প্রবাসীদের বিক্ষোভ

বুধবার ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি ছুটির দিন থাকার পরেও টিকাদানের এসএমএস পেয়েছেন কিছু প্রবাসীকর্মী। সে অনুযায়ী, রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে গিয়ে করোনার টিকা নিতে না পেরে বিক্ষোভ করেছেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন শেরেবাংলা থানা পুলিশের ওসি উৎপল বড়ুয়া।

এ বিষয়ে তিনি বলেন, এসএমএস পেয়ে প্রবাসী কর্মীরা সোহরাওয়ার্দী হাসপাতালের টিকা কেন্দ্রে যান। সরকারি ছুটির দিন হওয়ায় সেখানে টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে। এ সময় টিকা না পেয়ে প্রবাসী কর্মীরা বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ তাদের বুঝিয়ে শান্ত করে।

ভুক্তভোগীরা জানান, কর্মস্থলে ফিরতে ভিসার সঙ্গে টিকাদানের শর্ত দিয়েছে বিশ্বের ভিভিন্ন দেশ। সে জন্য টিকার জন্য নিবন্ধন করা হলে এসএমএসে অনেককেই আজ টিকা নেয়ার সময় জানানো হয়। কিন্তু টিকা কেন্দ্র বন্ধ থাকায় বিপাকে পড়েন তারা।

একজন প্রবাসী জানান, খুলনা ও যশোর কেন্দ্রে নিবন্ধন করলে মডার্না ও ফাইজারের টিকা পেতে দেরি হবে বলে জানানো হয়েছে। সে কারণে ঢাকার কেন্দ্রে নিবন্ধন করে এখনও টিকা নিতে পারিনি। টিকার কার্ড ইমেইল করে সিঙ্গাপুরের কোম্পানিতে পাঠানোর পর ভিসার জন্য কাগজ পাঠাবে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, আজ টিকা নিতে না পারা ব্যক্তিরা যেকোনো দিন নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। এ ক্ষেত্রে কোনো সমস্যায় পড়তে হবে না। তবে ছুটির দিনে এসএমএস পাঠানোর বিষয়ে কিছু বলেননি তিনি।

,