জাল ভিসায় ইউরোপ যাওয়ার চেষ্টা গ্রেফতার ৫

জাল ভিসার মাধ্যমে বিভিন্ন ব্যক্তিকে ইউরোপের দেশগুলোতে পাঠানোর অভিযোগে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) যৌথ অভিযান চালিয়ে বিমানবন্দরের সামনে থেকে তাদের গ্রেফতার করে।

ডিবি জানায়, অনেক দিন ধরেই বিমানবন্দরকেন্দ্রিক বিভিন্ন সংস্থার পদস্থ কর্মচারী ও বেসরকারি এয়ারলাইনসের লোকজন একটি চক্র গড়ে তুলেছে। তারা জাল ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য, ইউরোপসহ বিভিন্ন দেশে মানব পাচার করত।

এ জন্য তাদের কাছ থেকে লাখ লাখ টাকা নিত তারা। অনেক দিন ধরেই চক্রটিকে ধরার জন্য চেষ্টা চালাচ্ছিল বিমানবন্দর এপিবিএন ও গোয়েন্দা পুলিশ।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

বুধবার এমন একটি চক্র জাল ভিসার মাধ্যমে তিনজনকে ইউরোপে পাঠানোর চেষ্টা করছে বলে খবর পায় এপিবিএন। পরে বিমানবন্দরের টার্মিনাল-২-এর সামনে থেকে ডিবি ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে চক্রের দুই হোতা মোহাম্মদ আসাদুজ্জামান ও মোহাম্মদ কবির হোসেনকে গ্রেফতার করে।

এ সময় জাল ভিসা নিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা করায় জানে আলম, সাব্বির মিয়া ও সম্রাট সওদাগর নামের তিনজনকেও গ্রেফতার করা হয়।

পরে আটক তাদের কাছ থেকে তিনটি পাসপোর্ট, তিনটি জাল ভিসা, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের স্পেশাল কার্ড, মোবাইল, ই-টিকিট, ওয়ার্ক পারমিট ও ভিসার নথিপত্র জব্দ করা হয়েছে।

ডিবির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, গ্রেফতার তিন ব্যক্তি স্বীকার করেছে জাল ভিসার মাধ্যমে তারা প্রথমে কাতার যাচ্ছিল। পরে সেখান থেকে অবৈধ পথে ফ্রান্স, ইতালি ও গ্রিসে যাওয়ার কথা ছিল তাদের।

এ জন্য দালালকে ১৬ থেকে ১৮ লাখ করে টাকা দিয়েছে তারা। গ্রেফতার কবির হোসেন কাতার এয়ারলাইনসের বুকিং সহকারী, আর আসাদুজ্জামান শাহজালাল বিমান বন্দরের নিরাপত্তাকর্মী।

প্রতারণা ও জালজালিয়াতির অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আরো পড়ুন-

Naya Diganta

Loading...
,