ঢাকায় ৩ ঘণ্টা বিমান চলাচল বন্ধ

কুয়াশার কারণে মঙ্গলবার সকালে তিন ঘণ্টা ঢাকা বিমানবন্দরে ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল। এ সময় চারটি ফ্লাইট পার্শ্ববর্তী বিমানবন্দরে নেমেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোঃ কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম থাকায় ভোর ৬টা থেকে ৯টা ৫ মিনিট পর্যন্ত ঢাকা বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠা-নামা করেনি। ৯টার পর ফ্লাইটগুলো অবতরণ ও উড্ডয়ন করছে।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

কুয়াশার কারণে ইউএস-বাংলা এয়ারলাইনসের দোহা থেকে আগত ফ্লাইট সিলেট এবং সিঙ্গাপুর ও শারজাহ’র ফ্লাইট চট্টগ্রাম অবতরণ করেছে।

এ ছাড়াও বিমানের দাম্মাম থেকে আগত ফ্লাইটটি পাঠানো হয় সিলেটে। একই কারণে বিমানের কুয়ালালামপুর থেকে ঢাকাগামী ফ্লাইট ৬ ঘণ্টা বিলম্বে অবতরণ করেছে।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

কুয়াশার কারণে ঢাকার আকাশে দীর্ঘক্ষণ চক্কর দিয়ে অবতরণ করেছে সৌদি এয়ারলাইনসের রিয়াদ ও মদিনা থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলার মাস্কাট, ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে আগত ফ্লাইট।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলে ঢাকা থেকে প্রায় অর্ধশতাধিক ফ্লাইট সঠিক সময়ে উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি।

রানওয়ে খোলার পর পর ফ্লাইট অবতরণের বিষয়টি অগ্রাধিকার পাওয়ায় রানওয়েতে উড্ডয়নের জন্য অপেক্ষাকৃত ফ্লাইটগুলোর জট দেখা যায়।

কুয়াশার কারণে গত কয়েক দিন ধরে তিন থেকে ছয় ঘণ্টা ফ্লাইট চলাচল ব্যাহত হচ্ছে।

আরও খবর পড়ুন

নয়া দিগন্ত

Loading...
,