তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করবে সৌদি আরব

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: সৌদি আইসিটি ভাইস মিনিস্টার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে আগামী দিনগুলোতে বাংলাদেশের সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সৌদি আরবের আইসিটি বিষয়ক ভাইস মিনিস্টার হাইথাম ওহেলির মধ্যে শনিবার সৌদি আরবের রাজধানী রিয়াদে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

এ সময় তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা বৃদ্ধি ও নলেজ শেয়ারিং এর মাধ্যমে ডিজিটাল রূপান্তরকে কিভাবে এগিয়ে নেয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

প্রতিমন্ত্রী পলক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে “ডিজিটাল বাংলাদেশ” বাস্তবায়ন এবং তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতির গল্প তুলে ধরেন।

পলক আরো বলেন, বাংলাদেশ ও সৌদি আরব মুসলিম অধ্যুষিত দেশ। দুই দেশের সাংস্কৃতিক ঐতিহ্য একই রকম। সে কারণে আমাদের বিশ্বাসের প্রকাশ অভিন্ন।

আমি আশা করি, সাইবার নিরাপত্তায় আমরা একে অপরের সঙ্গে কাজ করবো।এ সময় সৌদি আরবের সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সৌদি সরকারের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে “আন্তর্জাতিক সংস্থা “ডিজিটাল কোঅপারেশন অর্গানাইজেশন “(DCO) এর ২য় সাধারণ অধিবেশনে যোগ দিতে সৌদি আরবে আছেন ।

আরো পড়ুন

গালফ বাংলা

Loading...
,