দুই শতাধিক সঙ্গী নিয়ে ঢাকায় এ আর রাহমান

ঢাকায় এলেন ভারতের প্রখ্যাত সুরকার ও গায়ক এ আর রাহমান। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকার মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশেষ কনসার্ট। সেখানে পারফর্ম করবেন অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রাহমান।

জানা গেছে, এ আর রাহমান গতকাল সোমবার ঢাকায় এসে পৌঁছেছেন। উঠেছেন হোটেল সোনারগাঁওয়ে। দুইদিন থাকবেন সেখানেই। কনসার্টের জন্য তাঁর সঙ্গে দুইশতাধিক সঙ্গী নিয়ে এসেছেন। গতকাল মিরপুরে রিহার্সেল করেছেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। কাল মঞ্চে উঠবেন।

কনসার্টটি নিয়ে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেন,‘বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গেয়েছেন এ আর রাহমান। এর মধ্যে একটি গান ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে যখন আসেন তখন গেয়েছিলেন।

ওই দুইটি গান প্রকাশ হবে এই কনসার্টে। এ আর রাহমান প্রায় তিন ঘন্টার মতো মঞ্চে থাকবেন। ৩৫ টি গান পরিবেশনার কথা এই সংগীতজ্ঞের। এছাড়াও দেশি শিল্পীরা গাইবেন।

পুরো অনুষ্ঠানটা দুইভাগে ভাগ করেছি। বিকালে ঘন্টা দেড়েকের একটা অনুষ্ঠান। সন্ধ্যা সাতটা থেকে ১০টায় এ আর রাহমানের কনসার্ট। তিনি প্রায় ২৪০ জনের বহর নিয়ে এসেছেন। সাউন্ড সিস্টেমের সবটাই ভারত থেকে আনা হয়েছে।

দর্শকদের প্রবেশের জন্য গতকাল সকাল ১০টা থেকে শুরু হয়েছে কনসার্টের টিকিট বিক্রি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে স্থাপিত বুথে বিক্রি করা হচ্ছে এই টিকিট। বিক্রি করা হয়েছে আজও। প্রতিদিন সকাল ১০টা থেকে টিকিট বিক্রি হয়েছে বিকাল ৫টা পর্যন্ত।

বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, তিন ক্যাটাগরির টিকিট বিক্রি হচ্ছে। প্রিমিয়াম গোল্ডের টিকিট মূল্য ১০ হাজার, গোল্ড ৫ হাজার ও ব্রোঞ্জ ১ হাজার টাকা।

এ আর রাহমান ছাড়াও এ কনসার্টে গাইবেন বাংলাদেশি শিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

কনসার্টটি সরাসরি দেখাবে বেসরকারী চ্যানেল-নিউজ ২৪। ২০১৪ সালের পর এ আর রাহমান এই প্রথম কোনো লাইভ কনসার্টে অংশ নিচ্ছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের প্রতি শ্রদ্ধা জানাতেই এই আয়োজন সকলের সঙ্গে উদযাপনের জন্য তিনি লাইভ কনসার্ট করতে রাজি হয়েছেন বলে জানান সংশ্লিষ্টরা।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপ গ্রুপে পেতে এখানে ক্লিক করে যুক্ত হোন গালফ বাংলা গ্রুপে

কাতারের আরও খবর

আজকের পত্রিকা

Loading...
,