প্রবাসীদের জন্য বাড়তি বোনাস ঘোষণা করলো বিকাশ

কাতারসহ যেকোনো দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সময় বিকাশের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে অতিরিক্ত ১ শতাংশ প্রণোদনা দেওয়ার ঘোষণা দিয়েছে বিকাশ।

ফলে বিকাশের মাধ্যমে প্রবাসী আয় পাঠালে সরকারের ঘোষিত আড়াই শতাংশ বোনাসের সঙ্গে বাড়তি ১ শতাংশ মিলে মোট সাড়ে ৩ শতাংশ বোনাস পাবেন বিকাশ ব্যবহারকারীরা।

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এ সুযোগ পাবেন প্রবাসীরা।  রোববার বিকাশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিগত ২০১৯ সালের ১ জুলাই থেকে সরকার দেশে প্রবাসী আয়ে পাঠালে প্রবাসীদের ২ শতাংশ বোনাস দিয়ে আসছিল। ১ জানুয়ারি থেকে প্রণোদনার পরিমাণ বাড়িয়ে আড়াই শতাংশ করার ঘোষণা দেয় অর্থ মন্ত্রণালয়।

ফলে এখন সরকারি বোনাসের সঙ্গে বিকাশ আরও ১ শতাংশ বাড়তি বোনাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে বিকাশ জানায়, প্রবাসীরা ১৫ হাজার টাকা বা এর চেয়ে বেশি যেকোনো পরিমাণ অর্থ পাঠালে এ প্রণোদনা পাবেন। প্রচারণা চলাকালীন প্রত্যেক গ্রাহক প্রতি মাসে দুবার করে সর্বোচ্চ আটবার সুযোগটি নিতে পারবেন।

এতে একজন সর্বনিম্ন ৬০০ টাকা থেকে সর্বোচ্চ ২ হাজার ৪০০ টাকা বোনাস পাবেন।

আরও পড়ুন: কাতারে ক্যারিফোরে বিশেষ অফারের আর মাত্র দুদিন

বিকাশ আরও জানিয়েছে, বিকাশের অনুমোদিত ও তালিকাভুক্ত এমটিও এবং মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে প্রবাসীরা দেশে থাকা তাঁদের স্বজনদের কাছে বিকাশের মাধ্যমে অর্থ পাঠিয়ে এ বাড়তি প্রণোদনা পাবেন।

টাকা পাঠানোর পদ্ধতি এবং কোন কোন দেশ ও মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের মাধ্যমে টাকা পাঠানো যাচ্ছে, সেসব তথ্য বিকাশের ওয়েবসাইট থেকে জানতে পাবেন প্রবাসীরা।

Loading...
,