ফ্লাইট শুরু করলো এয়ার এ্যাস্ট্রা

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো দেশের নতুন বেসরকারি এয়ারলাইন এয়ার এ্যাস্ট্রা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকা থেকে কক্সবাজারে যাত্রার মাধ্যমে কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা শুরু করলো দেশের নতুন এই বেসরকারি এয়ারলাইন।

বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এয়ার এ্যাস্ট্রার প্রথম ফ্লাইট 2A 441 সকাল ৮টায় যাত্রী নিয়ে কক্সবাজার এর উদ্দেশ্যে ছেড়ে যায়।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

এয়ারলাইনটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বলেন,আজ থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে তিনটি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে দুটি ফ্লাইট পরিচালনা করবে এয়ার এ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে এই এয়ারলাইন।

ইমরান আসিফ বলেন, গুনগত সেবা দেওয়াই আমাদের লক্ষ্য। যাত্রীদের আস্থা ধরে রাখতে আমরা সেবা দিয়ে যাবো।

এখানে ক্লিক করুন এবং পছন্দের চাকরি বেছে নিন

ঢাকা থেকে কক্সবাজার এর ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রাম এর ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৬৯৫ টাকা।

এয়ার এ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে।

২০২৩ সালের মধ্যে এয়ার এ্যাস্ট্রা’র এয়ারক্রাফট এর বহর ১০ টিতে উন্নিত হবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।

আরও খবর পড়ুন

বাংলা ট্রিবিউন

Loading...
,