বাংলাদেশে ফ্লাইট বাতিলের ঘোষণা ওমান এয়ারের

বাংলাদেশে বিমানের ফ্লাইট বাতিল করেছে ওমানের জাতীয় বিমান সংস্থা ওমান এয়ার। একইসঙ্গে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাতে ফ্লাইট সংখ্যা এবং গন্তব্য কমিয়ে আনার ঘোষণা দিয়েছে সংস্থাটি।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

সোমবার (২৯ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের চট্টগ্রাম, পাকিস্তানের ইসলামাবাদ, লাহোর এবং শ্রীলঙ্কার কলম্বোর ফ্লাইট পরিচালনা কার্যক্রম বাতিল করেছে ওমান এয়ার।

তবে তাদের ফ্লাইট পরিচালনার নেটওয়ার্কে নতুন করে পাকিস্তানের শিয়ালকোট শহর যুক্ত করা হয়েছে।

কাতারের সব খবর সরাসরি হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

জানা যায়, ওমান নিজেদের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির পরিকল্পনার অংশ হিসেবেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ওমান এয়ারের বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় রুটেও নির্দিষ্ট কিছু গন্তব্যে ফ্লাইটের সংখ্যা কমানো হবে। তবে বর্তমানে চালু থাকা ভারতীয় দুই গন্তব্য লখনৌ এবং তিরুবনন্তপুরমে ফ্লাইট বাড়ানো হবে।

এর আগে ২০২৩ সালের নভেম্বরে ওমানের সালামএয়ার ভারতের পাঁচটি শহরে ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা দিয়েছিল। এগুলো হলো—হায়দরাবাদ, কালিকট, জয়পুর, ত্রিবান্দ্রম ও লখনৌ।

কম দূরত্বের কারণে উপসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশ এবং ভারতীয় উপমহাদেশের মধ্যে চালু থাকা বিমানের রুটগুলো বিশ্বের অন্যতম ব্যস্ত।

এ ছাড়া আরব উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে প্রচুর সংখ্যক দক্ষিণ এশীয় প্রবাসী কর্মরত আছেন।

ওমান এয়ার বলেছে, তিনটি গন্তব্যে মৌসুমভিত্তিতে ফ্লাইট পরিচালিত হবে। চাহিদা অনুযায়ী গ্রীষ্মকালে উত্তর-পূর্ব তুরস্কের কৃষ্ণসাগর উপকূলের ট্রাবজোন, শীতকালে সুইজারল্যান্ডের জুরিখ এবং মালদ্বীপের রাজধানী মালেতে যাত্রী পরিবহন করা হবে।

আরো পড়ুন-

Kalbela

Loading...
,