বাংলাদেশ সফরে আসবেন মোহাম্মদ বিন সালমান: সৌদি রাষ্ট্রদূত

সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান আগামী বছর বাংলাদেশ সফরে আসবেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

কাতারে বিভিন্ন কোম্পানিতে চাকরির খবর দেখতে এখানে ক্লিক করুন

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। বাংলাদেশে সৌদি স্বেচ্ছাসেবা কর্মসূচি ইবসার উদ্বোধন উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, ‘মোহাম্মদ বিন সালমান বাংলাদেশে এলে সেটি হবে একটি ঐতিহাসিক ঘটনা।’

সংবাদ সম্মেলনে সৌদি আরবের ভিসা আগে নেওয়া না থাকলেও সৌদিয়া এয়ারলাইনসসহ দেশটির রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ারলাইনসে ভ্রমণে ট্রানজিট যাত্রী এবং যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও সেনজেন ভিসাধারী ব্যক্তিরা ওমরাহ করতে পারবেন বলে জানান ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

কাতারে কোথায় কী অফার চলছে- দেখতে ক্লিক করুন এখানে

ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, সৌদি ভিসা না থাকলেও বাংলাদেশের নাগরিকেরা ওমরাহ পালন করতে পারেন। তবে এ ক্ষেত্রে তাঁদের সৌদিয়া এয়ারলাইনস অথবা সে দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ারলাইনসে ট্রানজিটের যাত্রী হতে হবে। ট্রানজিটের যাত্রীরা ৯৬ ঘণ্টার জন্য সৌদি আরবে অবস্থান করতে পারবেন।

এর বাইরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও সেনজেন ভিসা থাকলেও ওমরাহ পালন করা যাবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, নুসুক অ্যাপে নিবন্ধন করে কোনো এজেন্সির সহায়তা ছাড়াই যে কেউ ওমরাহ ভিসা করতে পারবেন।

কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণকেন্দ্রের অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার জেনারেল ড. আকিল আল-গামদি অনুষ্ঠানে বক্তব্য দেন। ইবসার কর্মসূচির আওতায় ঢাকা জেলার ৫০ স্কুলে ৩০ হাজার শিক্ষার্থীকে চক্ষুসেবা দেওয়া হবে বলে আকিল আল-গামদি জানান।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন

Loading...
,